ঢাকাবৃহস্পতিবার , ৩১ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

রাজারহাট গ্রন্থকুটির-এর গৌরবের ১ দশক

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ৩১, ২০২০ ২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা সদর ইউনিয়নের হরিশ্বরতালুক দক্ষিন গ্রামের মানুষকে বই পাঠ, শুদ্ধ উচ্চারণ চর্চা ও নানা রকম কাজে উৎসাহীত করা ও সমাজ উন্নয়ন মূলক কর্মকান্ডের মধ্য দিয়ে হরিশ্বরতালুক গ্রামের গ্রন্থ কুটির পাঠাগার আনুষ্ঠানিক ভাবে গৌরবের ১ দশক পার করলো ।

৩০ ডিসেম্বর দুপুরে পাঠাগারের ১দশক পুর্তি উপলক্ষে উপস্থিত, ছিলেন রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি। বর্ণাঢ্য এই আয়োজনে গ্রন্থকুটির পিছিয়ে পড়া শিক্ষার্থীদের মধ্যে ইংরেজী ভীতি দূরীকরণে বিশেষ অবদান রাখায় Rafiqul Islam কর্তৃক প্রতিষ্ঠিত AELI ( Alternative English Language Initiative) প্রতিষ্ঠানকে এ্যাওয়ার্ড প্রদান করে। গ্রন্থকুটির সদস্য এবং স্থানীয় লেখক শ্রী ভবতরণ রায় এর উপন্যাস ” স্বর্গ সুখ ” এর মোড়ক উন্মোচন করেন সলিডারিটি’র নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা হারুন-অর-রশিদ লাল। আবৃত্তি সংগঠন ” কথক” এর প্রতিষ্ঠাতা রেজাউল করিম রেজা কবি আবু সাঈদ মোল্লা’র দু’টি কবিতা আবৃত্তি করে উপস্থিত দর্শকদের মুগ্ধ করেন।

এসময় গ্রন্থকুটির প্রতিষ্ঠাতা পরিচালক ও কবি, আবু সাঈদ মোল্লার সভাপতিত্বে বক্তব্য রাখেন কবি, বাচিক শিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জ্যোতি আহমদ, সীমান্তে ফেলানী হত্যা মামলার লড়াকু সৈনিক, কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উত্তরবঙ্গ যাদুঘরের প্রতিষ্ঠাতা এ্যাড.এস.এম আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম সরকারী কলেজের ইংরেজী বিভাগের এ্যাসোসিয়েট প্রফেসর আবু যোবায়ের-আল-মুকুল, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি এ্যাড. আহসান হাবীব নীলু, মোঃ রফিকুল ইসলাম, শ্রী ভবতরণ রায় প্রমূখ ।

আপনার মন্তব্য লিখুন