ঢাকাবৃহস্পতিবার , ৪ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা: ৫০ জনের কারাদণ্ড!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ৪, ২০২১ ১২:২১ অপরাহ্ণ
Link Copied!

রোমান খন্দকার।। সাতক্ষীরায় তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় করা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ তিনজনকে সর্বোচ্চ ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া বাকি ৪৭ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবীর এ রায় ঘোষণা করেন। মামলার ৫০ আসামির মধ্যে ৩৪ জন রায় ঘোষণার সময় আদালতে ছিলেন। এছাড়া অপর ১৬ জনের মধ্যে একজন অন্য মামলায় কারাগারে আছেন। এছাড়া ১৫ জন পলাতক রয়েছেন। সাতক্ষীরা আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০২ সালে কলারোয়ার এক মুক্তিযোদ্ধার স্ত্রী ধর্ষণের শিকার হন। ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরা সদর হাসপাতালে তাকে দেখে মাগুরায় যাচ্ছিলেন শেখ হাসিনা। পথিমধ্যে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে তার গাড়িবহর পৌঁছালে একদল সন্ত্রাসী হামলা চালায়।

সেদিন লাঠিসোটা, ধারালো অস্ত্র, বোমা ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালান তারা। এছাড়া গুলিবর্ষণ করে এবং বোমা বিস্ফোরণ ঘটায়। এতে বহরে থাকা বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

আপনার মন্তব্য লিখুন