ঢাকারবিবার , ১৪ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

প্রতারণার ফাঁদ: লেয়ার জাতের মুরগির বাচ্চা রং করে বেশি দামে বিক্রি!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ১৪, ২০২১ ৮:২০ পূর্বাহ্ণ
Link Copied!

রংপুর অফিস।। নীলফামারীর সৈয়দপুরে নতুন প্রতারণার ফাঁদ তৈরি করেছেন প্রতারকরা। মুরগির বাচ্চা রং করে বিক্রি করছেন এক প্রতারক চক্র।

এতে করে বার্ড ফ্লু ছড়িয়ে পড়ার আশংকা করছেন সচেতনমহল। বাজারে লাল- গোলাপি, হলুদ, সবুজ নানা রঙের মুরগির বাচ্চা বিক্রি হচ্ছে। এগুলো অন্য কোনো জাতের মুরগি নয়। লেয়ার জাতের মুরগির বাচ্চা।

সাধারণ মুরগির বাচ্চা প্রতিটি ৩০ থেকে ৩৫ টাকা বিক্রি হলেও রং করা মুরগির বাচ্চা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। সৈয়দপুর বাজার, রেলগেট বাজার, আদানি মোড়, ঢেলাপীর বাজারসহ গ্রামের হাটবাজারগুলোতে বিক্রি হচ্ছে রং করা মুরগির বাচ্চা।

শহরের নুতন বাবুপাড়ার আহাদ আলী জানান, বাড়ির বাচ্চার জন্য মুরগির বাচ্চা কিনে নিয়ে এসে দেখি সব রং করা। যা আস্তে আস্তে রং উঠে গেছে। সৈয়দপুর সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান মতিউর রহমান জানান, বর্তমানে বার্ড ফ্লু ছড়িয়ে পড়ছে। এ অবস্থায় মুরগির বাচ্চা রং করা মোটেই সমিচীন নয়। এতে মুরগির বাচ্চার ক্ষতি হতে পারে এবং রোগ ছড়িয়ে পড়তে পারে।

এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাশেদুল হক জানান, এভাবে মুরগির বাচ্চা বিক্রি করাটা প্রতারণার সামিল। খোঁজ নিয়ে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য লিখুন