ঢাকাশুক্রবার , ২০ নভেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মাঝি হয়ে শক্ত হাতে বৈঠা ধরবেন জাহাঙ্গীর আলম!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
নভেম্বর ২০, ২০২০ ৬:৪৪ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ।। ঝালকাঠি জেলার সদর উপজেলার সুবিধা বঞ্চিত এক জনপদে নৌকার মাঝি হয়ে মানুষের সেবা করতে চান, ২ নং বিয়নকাঠি ইউনিয়নের খাঁন বাড়ির সন্তান উদীয়মান রাজনীতিবিদ জাহাঙ্গীর আলম খাঁন।

দিন-ক্ষণ ঠিক না হলেও একটু আগেভাগেই আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে বেশ তোড়জোড় শুরু হয়েছে। ঝালকাঠি জেলার সদর উপজেলার ২নং বিয়নকাঠি ইউনিয়নে ইউপি চেয়ারম্যান হিসেবে সম্ভাব্য প্রার্থী জাহাঙ্গীর আলম খাঁনকে চাচ্ছে এলাকাবাসী।

জাহাঙ্গীর আলম খাঁন সাবেক ছাত্র নেতা ও সাবেক সহ সভাপতি বিনয়কাঠি ইউনিয়ন আওয়ামীলীগ এবং তথ্য গবেষণা সম্পাদক ১৬নং ওয়ার্ড আওয়ামীলীগ( উত্তর) ঢাকা মহানগর।

পুরো ইউনিয়ন জুড়ে জাহাঙ্গীর আলমের পোস্টার, প্যানা, ফেস্টুন ও ব্যানার শোভা পাচ্ছে। পাড়া-মহল্লা, চায়ের টেবিলসহ বিভিন্ন আড্ডায় আলোচনা হচ্ছে বর্তমান করোনাযোদ্ধা ও শিক্ষানুরাগী ব্যাক্তি জাহাঙ্গীর আলমকে নিয়ে।

সরেজমিনে ইউনিয়নের সকল ওয়ার্ড ঘুরে এলাকাবাসীর কাছে জানা যায় যে,এবার ২ নং বিয়নকাঠি ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে দেখতে চান জাহাঙ্গীর আলমকে। বর্তমান সরকারের স্বপ্ন পূরণে জাহাঙ্গীর আলমের বিকল্প নেই বলে জোরদার আলোচনা চলছে মহল্লার অলিতে- গলিতে । ইতিমধ্যে প্রচার-প্রচারণায় তিনি রয়েছে সবার শীর্ষে।

এলাকাবাসী বিশ্বাস করেন জাহাঙ্গীর আলম চেয়ারম্যান নির্বাচিত হলে এই অঞ্চলের সার্বিক উন্নয়ন হবে । এলাকার রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন দলীয় প্রতীক পেয়ে চেয়ারম্যান হিসেবে জাহাঙ্গীর আলম খাঁন আগামীতে প্রতিনিধিত্ব করলে বিয়নকাঠি ইউনিয়নের প্রকৃত উন্নয়ন সম্ভব হবে। তিনি তরুণ প্রজন্মের অহংকার ও বঙ্গবন্ধুর অনুকরনীয় আদর্শ – এমনটিই মনে করেন স্থানীয় লোকজন।

এ বিষয়ে জাহাঙ্গীর আলম খাঁন জানান, দেশ যে গতিতে এগিয়ে চলেছে, সে গতিতে অত্র ইউনিয়নের উন্নতি হচ্ছে না। অনেকগুলো মৌলিক নাগরিক সুবিধা থেকে এখনও ইউনিয়নবাসী বঞ্চিত। এ সব বিষয় আমাকে খুব যন্ত্রণা দিয়েছে। আমি মনে করেছি, এখানে আরও বৃহত্তর পরিসরে দায়িত্ব নিয়ে কাজ করার প্রয়োজন রয়েছে। প্রতিটি গ্রাম হবে শহর স্লোগানে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী যেভাবে দেশ এগিয়ে যাবে, তার সাথে সাথে বিয়নকাঠি ইউনিয়ন এগিয়ে যাবে বলে দাবী জাহাঙ্গীর আলমের ।

জাহাঙ্গীর আলম খাঁন আরো বলেন, সমাজের অবহেলিত জনগোষ্ঠী ও এলাকার মানুষের জন্য কাজ করা আমার স্বপ্ন। এতদিন ব্যক্তিগত উদ্যোগে সামাজিক কর্মকাণ্ড করে আসছিলাম। সেবার পরিধি বাড়াতে দলীয় প্রতীক নিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করবো। চেয়ারম্যান পদে নির্বাচন হলে জাহাঙ্গীর আলম খাঁন প্রথমে কি করবেন? এমন প্রশ্নের জবাবে জাহাঙ্গীর আলম খাঁন বলেন,নির্বাচিত হলে প্রথমে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত করে এই ইউনিয়নকে একটি বাসযোগ্য অত্যাধুনিক উন্নত জনপদ হিসেবে গড়ে তুলবো।

আপনার মন্তব্য লিখুন