ঢাকারবিবার , ১৩ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

আস্করপুর ইউনিয়ন পরিষদের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ধানের বীজ বিতরণ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১৩, ২০২০ ৪:২৯ অপরাহ্ণ
Link Copied!

শেখ হাসিনা সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার। তাই সকল প্রাকৃতিক দুর্যোগে কৃষকদের জন্য প্রণোদনাসহ সকল সুযোগ-সুবিধা অব্যাহত রাখা হয়েছে। বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর দেশে সার ও বীজের কৃত্রিম সংকট দূর হয়েছে। এছাড়াও কৃষকদের ভুর্তকিতে বিভিন্ন উপকরণ দিয়ে দেশে কৃষির উৎপাদন বৃদ্ধি করা হয়েছে। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। খাদ্য ঘাটতির দেশ এখন খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে।

১৩ ডিসেম্বর রোববার দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনিয়নে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির সার্বিক সহযোগিতায় ২০২০-২০২১ অর্থ বছরে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে উপ বরাদ্দ ধানের বীজ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে আস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমান জিয়া এ কথা বলেন।
আস্করপুর ইউনিয়নের মুনসুর চৌধুরী দাখিল মাদ্রাসার সহকারী সুপার মো. জাকির হোসেন এর সভাপতিত্বে ধানের বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আস্করপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো. আব্দুল হালিম, মো. মতিউর রহমান, মোছাঃ বুলবুলি আরা, মো. আইনুল হক, সাবেক সদস্য মো. আজমুল হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোছাঃ নাহিদা মাজেদ, মো. আতিকুর রহমান, কৃষক লীগ নেতা মো. মতিউর রহমান, ছাত্রলীগ আস্করপুর ইউনিয়ন শাখার সম্পাদক মো. জিন্নাত হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে আস্করপুর ইউনিয়নের ৩শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ২ কেজি করে ৬শ’ কেজি ধান বীজ বিতরণ করা হয়। এছাড়াও এর আগে প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় ৩৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।

আপনার মন্তব্য লিখুন