ঢাকাসোমবার , ৫ ফেব্রুয়ারি ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

জামিয়া আরাবিয়া ফাতেমাতুজ জাহরা (রাঃ)মহিলা মাদ্রাসায় খতমে বুখারী

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ৫, ২০২৪ ১০:১৭ অপরাহ্ণ
Link Copied!

খাজা রাশেদ,লালমনিরহাট:লালমনিরহাটের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান
জামিয়া আরাবিয়া ফাতেমাতুজ জাহরা (রাঃ)মহিলা মাদ্রাসা-খাতাপাড়া,লালমনিরহাটের উদ্যোগে হিফয সমাপনী ছাত্রীদের বোরকা প্রদান,বার্ষিক পুরস্কার বিতরণী ও অভিভাবক সমাবেশ এবং দাওরা হাদীস সমাপনী উপলক্ষে খতমে বুখারী ও দুয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ জানুয়ারি) সকাল ১০ টায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়নের খাতাপাড়া এলাকায় অবস্থিত মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত খতমে বুখারী ও দুয়া মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থেকে বুখারী শরীফের আখেরী দরস প্রদান করেন আল জামিয়াতুল ইসলামিয়া মারকাজুল উলুম পাকার মাথা,জয়পুরহাট এর মুহতামিম ও শায়খুল হাদীস হযরত মাওলানা আসআদুল্লাহ (দাঃবাঃ)।

প্রধান অতিথি ছিলেন উত্তর জনপদের প্রখ্যাত আলেমে দ্বীন উস্তাজুল আসাতিজা ও মারকাজুল কুরআন মহিলা মাদ্রাসা আদিতমারী,লালমনিরহাটের মুহতামিম ও শায়খুল হাদীস আলহাজ্ব হযরত মাওলানা জয়নুল আবেদীন (দাঃবাঃ)

অত্র মাদ্রাসার সভাপতি আলহাজ্ব আবুল কাশেম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে
অনুষ্ঠানের প্রধান মেহমান সহ অতিথিবৃন্দদের প্রতিষ্ঠানের পক্ষ হতে সৃতিস্মারক প্রদান ও বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড (বেফাক্ব) এর অধীনে অত্র প্রতিষ্ঠান থেকে বোর্ড স্টান্ড কৃত-৯, দাওরায়ে হাদীস(মাস্টার্স)-৭ ও হিফয(হাফেজা) সম্পুর্নকারী- ৮ জন ছাত্রীদের মাঝে সম্মাননা ক্রেস্ট,বোরকা সহ পুরস্কার বিতরণ করা হয়।

অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি ফজলুল করিম শাহরিয়া এর সঞ্চালনায়
এসময়ে আরও উপস্থিত ছিলেন হালিমাতুস সাদিয়া রাঃ মহিলা মাদ্রাসার মুহতামিম মুফতী আশরাফ আলী,লালমনিরহাট মডেল মসজিদের পেশ ইমাম ও খতীব মাওলানা তৌহিদুল ইসলাম, দারুল কুরআন মহিলা মাদ্রাসার মুহতামিম মাওলানা সাইফুল্লাহ ও অত্র মাদ্রাসার শিক্ষা সচিব ইব্রাহিম খলিল,আল কারিম দারুল উলুম মাদ্রাসা হাজীগঞ্জ এর মুহতামিম হাফেজ আজহারুল ইসলাম,মাওলানা রফিকুল ইসলাম,মাওলানা আব্দুর রহমান প্রমূখ ও স্থানীয় ওলামায়ে কেরাম সহ প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ,অভিভাবক,এলাকাবাসী ছাড়াও গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত খতমে বুখারী ও দুয়া মাহফিলের আলোচনায় প্রধান মেহমান সহ আলোচকগন সৃষ্টিজগতের সর্বশ্রেষ্ঠ মানব আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ সাঃ এর দেখানো পথে পরিচালিত হয়ে পবিত্র কুরআন শরীফ ও হাদীসের আলোকে ইবাদত বন্দেগির মাধ্যমে ইহ এবং পরকালের বিপদ থেকে মুক্তি ও নাজাত পেতে পারি বিষয়ে গুরুত্বপূর্ণ বয়ান করেন।

অনুষ্ঠানের শেষে জামিয়া আরাবিয়া ফাতেমাতুজ জাহরা রাঃ মহিলা মাদ্রাসার সফলতা কামনা সহ দেশ,জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ দুয়া অনুষ্ঠিত হয়।

দুয়া পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান মেহমান
আল জামিয়াতুল ইসলামিয়া মারকাজুল উলুম পাকার মাথা,জয়পুরহাট এর মুহতামিম ও শায়খুল হাদীস হযরত মাওলানা আসআদুল্লাহ (দাঃবাঃ)।

আপনার মন্তব্য লিখুন