ঢাকারবিবার , ২৯ নভেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

নিয়োগবিধি সংশোধন ও বেতন বৈষম্য নিরশনের দাবিতে সহকারি স্বাস্থ্য কর্মিদের কর্ম বিরতি-

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
নভেম্বর ২৯, ২০২০ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

টাংগাইল জেলার ভূঞাপুর উপজেলায় সারা দেশের ন্যায় নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরশনের দাবিতে গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে কর্ম বিরতি চলছে।

বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশন কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন পরিষদ এই কর্ম বিরতির ঘোষণা দেন। তাদের কর্ম বিরতির ফলে সারা দেশে অসংখ্য শিশু, নারীসহ চিকিৎসা নিতে আসা সবাই ভোগান্তিতে পরেছে। সহকারি স্বাস্থ্য পরিদর্শক, ও স্বাস্থ্য সহকারিরা সকাল ৮,০০টা থেকে ৩,০০টা পর্যন্ত স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করছে। তাদের দাবি, নিয়োগ বিধি সংশোধন সহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১,১২ ও ১৩ তম গ্রেডে উন্নিত করণ।

ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জানা যায় হাসপাতলে আসা রুগীরা ভোগান্তিতে পড়ছে। এদের মধ্য মহিলা, বৃদ্ধ, শিশুসহ আরো অন্যোন্য রুগী ছিল।

ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিগণ জানান আমরা দাবি আদায়ের লক্ষ্যে গত একমাস আগে স্বাস্থ সহকারিদের পক্ষ থেকে দেশের সকল সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করি। তাতেও কোন কাজ হয়নি। আমরা এসব প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন চাই। তাদের দাবি মানা না হলে পরবর্তীকালে কঠিন কর্মসূচী দিবেন বলে জানায়।

আপনার মন্তব্য লিখুন