ঢাকাশনিবার , ১২ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পরশুরামে ডিজিটাল দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১২, ২০২০ ৫:৫৯ অপরাহ্ণ
Link Copied!

‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এই প্রতিপাদ্য নিয়ে পরশুরামে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপিত হয়েছে।
‘ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন শনিবার (১২ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে মানববন্ধন করেন। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াছমিন আকতার এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) নাছরিন আকতার।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার তৌহিদুল ইসলাম বাবু। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা নাসরিন, নরনীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন, মনিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আবুল কাশেম সহ প্রমুখ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালের ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কর্মসূচি ঘোষণা করেন। এ কর্মসূচি রূপকল্প ২০২১ এর মূল উপজীব্য। যার বাস্তয়নের মূল লক্ষ্য ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা এবং জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণ করা। সেই পরিকল্পনার অংশ হিসাবে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের একযুগ পূর্তির দিন আজ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও আধুনিক চিন্তা এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদের অভিজ্ঞতালব্ধ জ্ঞান থেকে উদ্ভূত ডিজিটাল বাংলাদেশের।

আপনার মন্তব্য লিখুন