ঢাকাবুধবার , ১৬ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

যুবকদের মণিকোঠায় জায়গা করে নিয়েছে ফেনীর মফিজ উল্লাহ কোম্পানি!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১৬, ২০২০ ৩:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

কুয়াশার দাপটেও থেমে নেই তরুণ প্রজন্মের মাথার মুকুট ফেনী পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মফিজ উল্লাহ কোম্পানি।তরুণ প্রজন্মের ছোটখাটো আবদার মেটানো যেনো তার নেশা।যুবকদের মণিকোঠায় জায়গা করে নিয়েছে ফেনীর মফিজ উল্লাহ কোম্পানি।

বিজয় দিবস উপলক্ষে ১৫ ডিসেম্বর রাত ১০:০০ টায় আবারো ফেনী পৌরসভার ৮ নং ওয়ার্ড উত্তর শিবপুরে নতুন আরেকটি ব্যাডমিন্টন খেলার মাঠ উদ্বোধন করেন ওয়ার্ড কাউন্সিলর মফিজ উল্লাহ (কোম্পানি) এবং ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেজবা উদ্দিন মাহমুদ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় কথা হয় তরুণ প্রজন্মের মাথার মুকুট ওয়ার্ড কাউন্সিলর মফিজ উল্লাহ কোম্পানির সাথে।তিনি বলেন আমরা ৪৯তম বিজয়ের মুহূর্তে পৌঁছে গেলাম। স্বাধীনতার স্বাদ উপভোগ করছি। কিন্তু তাও কোথাও যেন একটা কমতি রয়েছে। যে অসাম্প্রদায়িক চেতনায় আমরা যুদ্ধের মাধ্যমে কাঙ্ক্ষিত বিজয়টি এনেছিলাম, সেটি যেন মলীন হয়ে যাচ্ছে। আমরা গুটিকয়েক লোকের কাছে জিম্মি হয়ে আছি। চারিদিকে আজও অন্যায়-দুর্নীতি, চাদাবাজি-সন্ত্রাসী, খুন-রাহাজানি, ধর্ষণ-নিপীড়ন চলছে। চারদিকে সাম্প্রদায়িক উস্কানি মাথা চাড়া দিয়ে উঠেছে। কিন্তু এমনটি হওয়ার কথা ছিল না।

আমরা অসাম্প্রদায়িক চেতনার এক বাংলাদেশ চেয়েছিলাম। যেখানে থাকবে না কোনো ধর্মীয় ভেদাভেদ, সাম্প্রদায়িক ভেদাভেদ। হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খ্রিষ্টান সবার এ দেশ। আমাদের সবচেয়ে বড় পরিচয় আমরা বাঙালি। তাই আমাদের স্বাধীনতার প্রকৃত স্বাদ উপভোগ করতে হলে সবাইকে শপথ নিতে হবে অসাম্প্রদায়িক এক বাংলাদেশের। যেখানে থাকবে না কোনো অন্যায়, দুর্নীতি, অবিচার। যেখানে থাকবে না কোনো সাম্প্রদায়িক উস্কানি, সেখানে থাকবে না কোনো ধর্ষক, নিপীড়ক।

আমরা বীরের জাতি। আমরা ভয় পাই না। আমরা যুদ্ধ করে আদায় করেছি আমাদের দেশ। তাহলে কেন আমরা গুটিকয়েক দুর্নীতিবাজের জন্য জিম্মি হয়ে থাকবো। তোমরা যারা তরুণ রয়েছো, তাদেরকেই এগিয়ে আসতে হবে সকল প্রকার অন্যায়-অবিচারের বিরুদ্ধে। গড়তে হবে তাদের বিরুদ্ধে তুমুল প্রতিরোধ। তেজোদ্বীপ্ত সাহসী উদ্দীপনার মাধ্যমে তরুণরাই গড়বে আগামীর স্বনির্ভর বাংলাদেশ।

আপনার মন্তব্য লিখুন