ঢাকাসোমবার , ৮ আগস্ট ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জে প্রতিবন্ধী কন্যাকে ধর্ষণের ঘটনায় ধর্ম মন্ত্রণালয়ের সাবেক উপসচিব কারাগারে!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ৮, ২০২২ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে এক বুদ্ধি প্রতিবন্ধী তরুণীকে (১৩) ধর্ষণের মামলায় সাবেক উপসচিব আলহাজ্ব জয়নাল আবেদীন ওরফে লাল মিয়া সরদারকে (৬৬) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৮ আগস্ট) দুপুরে উপজেলার সোনারায় ইউনিয়নের পশ্চিম সোনারায় গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

জয়নাল আবেদীন সরদার ওরফে লাল মিয়া ওই গ্রামের মৃত জহির উদ্দিন সরদারের ছেলে। তিনি ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, সোনারায় ইউনিয়নের চন্দ্র গ্রামের জেলে পরেশ চন্দ্রের বাড়ির পাশে জয়নাল আবেদীন ওরফে লাল মিয়ার একটি মাছের খামার রয়েছে। খামার দেখাশুনার জন্য খামারের পূর্ব পাশে তিনি একটি ঘর নির্মাণ করেন। সেই সুবাদে পরেশ চন্দ্রের বাড়িতে প্রায় আসা যাওয়া করতো লাল মিয়া। এতে সুযোগ বুঝে বিভিন্ন সময় পরেশ চন্দ্রের বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে খামারে নিয়ে গিয়ে ধর্ষণ করতো।

কিছুদিন থেকে ওই প্রতিবন্ধীর শারীরিক পরিবর্তন দেখা যায়। এতে পরিবারের লোকজন ও স্থানীয়দের সন্দেহ হলে ওই তরুণীকে গত ৭ আগস্ট আলট্রাসনোগ্রাফি করানো হয়। আল্ট্রাসনোগ্রাফি রিপোর্টে দেখা যায় ওই বুদ্ধি প্রতিবন্ধী ২১ সপ্তাহ ৪ দিনের অন্তঃসত্ত্বা। এ ঘটনায় তরুণীর বাবা পরেশ চন্দ্র বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।


বিষয়টি নিশ্চিত করে থানার অফিসার ইনচার্জ সরকার ইফতেখারুল মোকাদ্দেম গণমাধ্যমকে জানান, ‘বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের মামলায় একজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন