ঢাকাশুক্রবার , ২৭ নভেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় দুই জঙ্গিকে অস্ত্রসহ গ্রেফতার।

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
নভেম্বর ২৭, ২০২০ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

বগুড়ায় বন্দুক, গুলি, বোমা তৈরির উপাদান, চাপাতি, জঙ্গি পুস্তুক বই ও লিফলেট সহ দুই জঙ্গিকে বগুড়া জেলা গোয়েন্দা শাখা (ডিবি) কর্তৃক গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, বগুড়া জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ডিবি টিম বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টার দিকে সদর উপজেলার বাঘোপাড়া উত্তরপাড়া মসজিদের সামনে বগুড়ায় গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র দুই সদস্য কুমিল্লা জেলার বি-পাড়া থানার সিদলাই উত্তরপাড়া জোরপুল এলাকার হাকিম সরকারের ছেলে দাওয়াহ বিভাগের সদস্য ইকবাল হোসেন সরকার (৪০) ও একই জেলার দেবিদ্বারা থানার ভৈষরকুট এলাকার শহীদুর রহমানের ছেলে দাওয়াহ বিভাগের সদস্য জায়েদুর রহমান ওরফে আব্দুল্লাহ (৩৮) দেরকে আটক করেছে।

এসময় তাদের হেফাজত হতে ১টি ওয়ান শুটার গান, ২ রাউন্ড গুলি, বোমা তৈরির বিষ্ফোরক উপাদান ৪৭৫ গ্রাম, ১ টি চাপাতি, ২৫ টি জঙ্গি পুস্তক ও ৫০ টি জঙ্গি প্রচারণার লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত জঙ্গি ও উদ্ধারকৃত মালামাল

অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল, বগুড়া ফয়সাল মাহমুদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিরা নিজেদের আনসার আল-ইসলাম এর দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে এবং দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য তারা বিভিন্ন জেলা সফর করে এবং সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনার জন্য নকশা করতে থাকে বলে জানিয়েছে।

আটককৃতরা বিগত ৫ বছর ধরে সংগঠনের কার্যক্রম হিসেবে দেশের ১৪ টি জেলায় নিয়মিত সফর করেছে। আনসার আল ইসলামের কেন্দ্রীয় নেতাদের সহিত তাদের এনক্রিপ্টেড মেসেজের মাধ্যমে যােগাযােগ ছিল। বিভিন্ন জেলা সফর করে তারা দাওয়াতী কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ ও তাদের কর্মীদের মধ্যে অর্থ বিলি করত বলে প্রাথমিকভাবে জানা যায়।

তিনি আরও জানান, এ বিষয়ে বগুড়া সদর থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য এবং সন্ত্রাস বিরোধী আইনে পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। আটক ব্যক্তিদের আদালতে প্রেরণ করে পুলিশ রিমান্ডের আবেদন করা হয়।

আপনার মন্তব্য লিখুন