ঢাকাসোমবার , ৭ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে ১৪ টি স্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ম্যুরালে নিরাপত্তা জোরদার

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ৭, ২০২০ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনার পর বরিশালে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ম্যুরাল ঘিরে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। নগরের ১৪টি স্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য, ম্যুরাল ও প্রতিকৃতি রয়েছে।

নগর পুলিশের সূত্র জানায়, গত শনিবার রাত থেকে নগরের বিভিন্ন এলাকায় নির্মিত ভাস্কর্য, ম্যুরাল ও প্রতিকৃতি রক্ষায় পুলিশ নিয়োজিত রয়েছে। গুরুত্ব অনুসারে এসব স্থাপনার নিরাপত্তায় তিন থেকে পাঁচজন পোশাকধারী পুলিশ সদস্য রয়েছেন।

নগরীর বঙ্গবন্ধু উদ্যানের ম্যুরাল চত্বর, মাইনুল হাসান সড়কে বরিশাল প্রেসক্লাবের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ভাস্কর্য, বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চত্বর, বঙ্গবন্ধু মিলনায়তন চত্বর, সোহেল চত্বরসহ নগরের ১৪টি স্থানে পুলিশের উপস্থিতি দেখা গেছে।

নগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর হোসাইন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘বরিশালে ভাস্কর্য বা ম্যুরালে হামলা হতে পারে—এমন কোনো তথ্য এখনো আমাদের কাছে নেই। তারপরও বিষয়টিকে আমরা হালকাভাবে দেখছি না।’ সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকার কথা জানিয়ে তিনি বলেন, গুজব সৃষ্টি করতে আকস্মিক যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। সেই শঙ্কা থেকে স্থাপনাগুলোর নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদাপোশাকেও গোয়েন্দা পুলিশ দায়িত্ব পালন করছে।

আপনার মন্তব্য লিখুন