ঢাকাবুধবার , ৯ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ৯, ২০২০ ৫:৫৫ অপরাহ্ণ
Link Copied!

শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা, কমলা রঙ্গের বিশ্বেনারী বাধার পথ দেবেই পাড়ি, এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তন (নতুন) এ লালমনিরহাট জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর ২০২০ পর্যন্ত) এবং ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস-২০২০ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লালমনিরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সালমা জাহান। প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর। বিশেষ অতিথি ছিলেন লালমনিরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম, লালমনিরহাট পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, বিশিষ্ট সমাজসেবী ফেরদৌসী বেগম বিউটি। এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন এসকেএস ফাউন্ডেশনের পাওয়ার প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী সুলতানা পারভীন, দিশার নির্বাহী পরিচালক অ্যাড. রেশমা খাতুন, মহিলা উন্নয়ন সংস্থার ফরিদা পারভীন, লালমনিরহাট জেলা মহিলা ক্রীড়া সংস্থার সম্পাদক মোহসিনা বেগম মিনা, লালমনিরহাট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মেহেরুন নাহার মেরী প্রমুখ।

জয়িতা সংবর্ধনা প্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন ফাতেমা খন্দকার ন্যান্সি, রুকশাহানারা সুলতানা মুক্তা প্রমুখ। অনুষ্ঠানে জয়িতাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দরা, লালমনিরহাট সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা প্রাপ্ত হয়েছেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ফাতেমা খন্দকার ন্যান্সি, শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী রাবেয়া খাতুন, সফল জননী নারী সোনাবি বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ওজিফা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ফরিদা বেগম। ও লালমনিরহাট জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা প্রাপ্ত হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ফাতেমা খন্দকার ন্যান্সি, শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী রাবেয়া খাতুন, সফল জননী নারী হোসনেয়ারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ওজিফা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী রুকশাহানারা সুলতানা মুক্তা।

আপনার মন্তব্য লিখুন