ঢাকাশনিবার , ১৯ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে পতাকা উত্তোলন দিবস উপলক্ষে ইনানের নেতৃত্বে ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১৯, ২০২০ ২:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

১৯৭১ সালের ১৮ ডিসেম্বর বেলা ১১টায় দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে আনুষ্ঠানিকভাবে প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়। সেই থেকে প্রতি বছর ১৮ ডিসেম্বর দিনাজপুরে জাতীয় পতাকা উত্তোলন দিবস পালন করা হয়।

দিনাজপুরে জাতীয় পতাকা উত্তোলন করেন মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযুদ্ধকালীন পশ্চিম জোন-১ এর জোনাল চেয়ারম্যান মরহুম এম আব্দুর রহিম।

এসময় মিত্রবাহিনীর এই অঞ্চলের অধিনায়ক ব্রিগেডিয়ার ফরিদ ভাট্টি ও কর্নেল শমসের সিংয়ের নেতৃত্বে একটি চৌকস দল এম আব্দুর রহিমকে গার্ড অব অনার প্রদান করেন।

দিবসটি পালন উপলক্ষে এম আব্দুর রহিম সমাজ কল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র এর আয়োজনে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এম আব্দুর রহিম এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনান।

এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুরের কৃতি সন্তান ফরিদপুর মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি মাশতুরা মোশাররফ ঐষিকা। জেলা ছাত্রলীগ নেতা মেহেদি হাসান প্রিন্স, আবদুল্লাহ আল নোমান, আকাশ, পাপ্পু, জিওন, লিমন, সানি, সাকিল।

আপনার মন্তব্য লিখুন