ঢাকাবুধবার , ২৩ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পিকে হালদার‘৭০-৮০ গার্লফ্রেন্ডের অ্যাকাউন্টে কোটি কোটি টাকা পাঠিয়েছেন!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ২৩, ২০২০ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

আর্থিক প্রতিষ্ঠান রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পিকে) হালদার ৭০ থেকে ৮০ জনের অ্যকাউন্টে কোটি কোটি টাকা পাঠিয়েছেন; যাদের সবাই তার মেয়ে বান্ধবী (গার্লফ্রেন্ড) বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশীদ আলম খান।

রোববার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, ‘পিকে হালদারের গ্রেপ্তারি পরোয়ানা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ইন্টারপোলে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে অর্থপাচারের বিষয়ে আমরা আরও কিছু তথ্য পেয়েছি।’

তিনি বলেন, দুদকের অনুসন্ধানে আমরা জানতে পেরেছি, তিনি অবিবাহিত। তিনি ৭০ থেকে ৮০ জনের অ্যাকাউন্টে কোটি কোটি টাকা পাঠিয়েছেন।

এই ৭০ থেকে ৮০ জান কারা- এমন প্রশ্নে সাংবাদিকদের খুরশীদ আলম বলেন, ‘এদের সবাই তার গার্লফ্রেন্ড। আমরা সেসব অ্যাকাউন্টের বিষয়েও অনুসন্ধান করছি।’

তিনি বলেন, পিকে হালদার তাদের (গার্লফ্রেন্ড) অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেন করেছেন তার তথ্য পাওয়া গেছে। তদন্তে প্রমাণিত হলে তাদেরও আসামি করা হবে।

আলোচিত পিকে হালদারের বিরুদ্ধে ইন্টারন্যাশনাল লিজিং থেকে ১৫শ’কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এছাড়া তিনি সব মিলিয়ে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা তিনি আত্মসাৎ করেছেন বলেও অভিযোগ। গোপনে কানাডায় পাড়ি জমানো পিকে হালদারের বিরুদ্ধে দেশের সর্বোচ্চ আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।

আপনার মন্তব্য লিখুন