ঢাকাশনিবার , ২০ মে ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না; লালমনিরহাটে মির্জা ফখরুল!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ২০, ২০২৩ ৯:২৮ অপরাহ্ণ
Link Copied!

খাজা রাশেদ, লালমনিরহাট।। লালমনিরহাটে বিএনপির জনসভায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আর ১০ দফা ২০ দফা নয়, দাবী মোদের একটাই শেখ হাসিনার পদত্যাগ।

২০ মে (শনিবার) বিকেলে লালমনিরহাট শহরের কালেক্টরেট মাঠে লালমনিরহাট জেলা বিএনপির আয়োজনে জেলা বিএনপি সভাপতি ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু‘র সভাপতিত্বে উক্ত জনসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। তিনি বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকার গঠনের পাশাপাশি বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে নতুন নির্বাচন কমিশন ও গঠন করতে হবে।

তিনি আরও বলেন,রংপুর হয়ে থেকে যখন লালমনিরহাটে প্রবেশ করি। তখন দেখি রাস্তাঘাট খুবই খারাপ। সরকার বলছে উন্নয়ন আর উন্নয়ন। উন্নয়ন আওয়ামী লীগের ঘরে হচ্ছে বাইরে নয়। আর দেশের বাইরের বাড়ি করছেন। আমাদের ৩৫ লাখ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়েছে সরকার।তিনি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে মানুষের নাভিশ্বাস উঠেছে। জিনিসের দাম দিনদিন হু হু করে বাড়ছে। এখন আমাদের দাবি হচ্ছে অবৈধ ফ্যসিবাদ সরকারের পদত্যাগ। এরপর নিরপেক্ষ তত্বাবাধায়ক সরকারের অধীনে নির্বাচন।

কৃষক আন্দোলনের নেতা নুরল দীনের নাম উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘আপনাদের এই এলাকায় তার বাড়ি। যিনি কৃষক আন্দোলনে ডাক দিয়েছিলেন- কোনটে বাহে জাগো সবায়। আজকে আবার সেই ডাক এসেছে। আজকে আবার কারাগারের অভ্যান্তর থেকে গৃহবন্দী থেকে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

আমাদের নেতা তারেক রহমান সাহেব বলেছেন- ‘ফয়সালা কবে রাজপথে। ফিডব্যাক বাংলাদেশ। যে বাংলাদেশকে আমরা যুদ্ধ করে স্বাধীন করেছিলাম। সেই বাংলাদেশের জন্য মুক্তিযোদ্ধারা লড়াই করেছিলে একটা গণতান্ত্রিক বাংলাদেশে গড়তে। সেই বাংলাদেশকে আমরা ফিরিয়ে আনবো। জনসভায় বিশেষ অতিথির বক্তব্যে সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, বহু নিযার্তন আমরা গত ১৭ বছর থেকে সহ্য করেছি। বহু অত্যাচার আমাদের উপরে হয়েছে। খালেদা জিয়া থেকে শুরু করে তৃণমুলের একজন সাধারণ কর্মীর নামে শুধু মামলা আর মামলা।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ওনি বিবিসির সাক্ষাৎকারে বলেছেন, আমেরিকা ওনাকে চায়না। তাই আওয়ামীলীগের ভাইরা যারা বলেন- খেলা হবে। তাদেরকে বলতে চাই, আপনাদের ক্যাপ্টেন দুর্বল হয়ে গেছে। তাহলে আমাদের সাথে খেলবেন কি করে?।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলার সঞ্চালনায় উক্ত জনসভায় আরও বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যরিস্টার হাসান রাজীব প্রধান, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান, বিএনপি নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম মমিনুল হক, রোকন উদ্দিন বাবুল প্রমূখ।

আপনার মন্তব্য লিখুন