ঢাকাশনিবার , ৯ জানুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

শ্রম আইন সংশোধনে ত্রিপক্ষীয় কমিটি পুনর্গঠন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ৯, ২০২১ ২:১১ অপরাহ্ণ
Link Copied!

‘বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ (সংশোধিত ২০১৮)’ সংশোধনে প্রতিবেদন প্রস্তুতের জন্য সরকার-মালিক-শ্রমিক প্রতিনিধির সমন্বয়ে ত্রিপক্ষীয় কমিটি পুনর্গঠন করা হয়েছে।

সম্প্রতি এই কমিটি গঠন করে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

১৫ সদস্যের কমিটির আহ্বায়ক শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (শ্রম)। পুনর্গঠিত কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব রেহানা ইয়াছমিন, বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রতিনিধি, শিল্প মন্ত্রণালয়ের প্রতিনিধি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শকের প্রতিনিধি, শ্রম অধিদফতরের মহাপরিচালকের প্রতিনিধি, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি।

এছাড়া বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) প্রতিনিধি, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) প্রতিনিধি, জাতীয় শ্রমিক লীগের সভাপতি, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সাধারণ সম্পাদক, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফকে কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব/সিনিয়র সহকারী সচিব (আইন) কমিটিতে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটি ‘বাংলাদেশ শ্রম আইন, ২০০৬’ সংশোধনের লক্ষ্যে খসড়া প্রতিবেদন প্রণয়নের বিষয়টি পর্যালোচনা করে প্রতিবেদন প্রস্তুত করবে। এছাড়া আদেশে কমিটিকে আগামী মার্চ মাসের মধ্যে প্রতিবেদন প্রস্তুত করে শ্রম ও কর্মসংস্থান সচিবের কাছে দাখিল করতে বলা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন