ঢাকামঙ্গলবার , ২ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

আধঘণ্টা মাটির নিচে চাপা থেকেও প্রাণে বাঁচলো যুবক

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ২, ২০২১ ৭:০৬ অপরাহ্ণ
Link Copied!

কুয়ার কাজ চলছিল। প্রায় ২৫ ফুট নিচে নেমে সেই কাজ করছিলেন ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দা বাপ্পা বিশ্বাস। হঠাৎ ধস হলে মাটি চাপা পড়ে যান ২৫ বছরের বাপ্পা। স্থানীয়রা জানান, বাপ্পা প্রায় আধঘণ্টা মাটির নিচে চাপা ছিলেন। যদিও বাপ্পাকে তাড়াতাড়ি বাঁচাতে তৎপর হয়ে পড়েন সঙ্গীরা। তারাই পাশ দিয়ে বেশ কিছুটা মাটি কেটে নিচে ঢুকে পড়েন।

প্রায় আধাঘণ্টার চেষ্টায় উদ্ধার করা হয় বাপ্পাকে। মাটির নিচে এতক্ষণ চাপা থাকার পরও অবিশ্বাস্যভাবে বেঁচে ফিরেছেন তিনি। সোমবার এমন ঘটনায় নদিয়ার শান্তিপুর থানার ফুলিয়ার নতুন বুইচা এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

বাপ্পাকে প্রথমে ফুলিয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছিল। প্রথমে শারীরিক অবস্থা খারাপ থাকলেও এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন তিনি। ফুলিয়ার খামারপাড়ার অরবিন্দপল্লিতে বাড়ি বাপ্পার। তিন বছর ধরে নির্মাণ শ্রমিকের কাজ করেন তিনি।

ফুলিয়ার বালির গর্তের কাছে নতুন বুইচা এলাকার এক বাড়িতে কুয়া কাটার কাজ পেয়েছিলেন বাপ্পা। কুয়ার জন্য মাটি কেটে গর্ত করার পর নিচে থেকে পাট বসানোর কাজ করছিলেন তিনি। হঠাৎই ধসের ঘটনা ঘটে। মাটির নিচে সম্পূর্ণ চাপা পড়ে যান বাপ্পা।

বাড়ির মালিক জয়ন্ত রায় বলেন, আমি পানির জন্য বাইরে এসে দেখি দুই-তিনজন শ্রমিক চিৎকার করেছে। আমার চোখের সামনে আরও কয়েকবার ধসের ঘটনা ঘটে। মাটির নিচে প্রায় আধঘণ্টা চাপা পড়েছিল বাপ্পা। এরপর অন্য শ্রমিকরা পাশ দিয়ে মাটি কেটে নিচে ঢুকে কোনোভাবে বাপ্পাকে উদ্ধার করে আনে।

জয়ন্ত আরও বলেন, অবিশ্বাস্য মনে হলেও প্রাণে বেঁচে গেছে বাপ্পা। আমি প্রথমে শান্তিপুর থানায় ফোন করে খবর দিয়েছিলাম। সেখান থেকে খবর দেয়া হয় ফায়ার সার্ভিসকে। যদিও ততক্ষণে বাপ্পার সঙ্গীরাই তাকে উদ্ধার করে ওপরে নিয়ে আসে।

আপনার মন্তব্য লিখুন