ঢাকাবুধবার , ৩ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পাটগ্রামের বিদ্রোহী প্রার্থী সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান আসাদকে বহিষ্কার

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ৩, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাট।। লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান আসাদকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার করলেও পৌর নির্বাচন থেকে সরে দাড়াচ্ছেন না কাজী আসাদ।

বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেন।
জানা গেছে, জেলার পাটগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ থেকে উপজেলা যুবলীগের সভাপতি রাশেদুল ইসলাম সুইটকে মনোনয়ন দেয়া হয়। ওই পৌরসভায় মেয়র পদে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রলীগ নেতা কাজী আসাদুজ্জামান আসাদ বিদ্রোহী প্রার্থী হিসেবে নারিকেল গাছ মার্কা নিয়ে নির্বাচন করছেন। যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল, ফলে আসাদকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করেন জেলা আওয়ামী লীগ। একইসঙ্গে সদর পৌরসভায় যুবলীগ নেতা রেজাউল করিম স্বপনও বিদ্রোহী প্রার্থী হিসেবে নারিকেল গাছ মার্কা নিয়ে নির্বাচন করেছেন। তাকেও এর আগে বহিষ্কার করা হয়েছে।

আরো জানা যায়, গত শনিবার (৩০ জানুয়ারি) পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগ সভাপতি/সম্পাদক তিন দিনের সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন বিদ্রোহী প্রার্থী কাজী আসাদুজ্জামান আসাদকে। কিন্তু বিদ্রোহী প্রার্থী কাজী আসাদুজ্জামান আসাদ নোটিস এর কোন জবাব দেয়নি। ফলে জেলা আওয়ামীলীগ বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রের নির্দেশনায় বিদ্রোহী প্রার্থী কাজী আসাদুজ্জামান আসাদকে পাটগ্রাম পৌর আওয়ামী লীগ থেকে বহিষ্কার ঘোষণা করে চিঠি পাঠায়। লালমনিরহাট জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিয়ার রহমান বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে পাটগ্রাম পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান আসাদকে বহিষ্কার করা হয়েছে।

এবিষয়ে পাটগ্রাম পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্রোহী প্রার্থী কাজী আসাদুজ্জামান আসাদ বলেন, ভুল প্রার্থীকে মনোনয়ন এনে দিয়েছেন জেলা আওয়ামী লীগ। তিনি আরও বলেন, জেলা আওয়ামীলীগ তাকে বহিষ্কার করার ক্ষমতা রাখে না জেলা আওয়ামীলীগ তাকে বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠাতে পারে। তবে ১৪ তারিখ এ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী তার কাছে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হবে বলে তিনি বিশ্বাস রাখেন।

আপনার মন্তব্য লিখুন