ঢাকাবুধবার , ৩ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধার সুন্দরগঞ্জে দীর্ঘ আট বছর ধরে রাস্তার পাশে নবিরন’র বসবাস!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ৩, ২০২১ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

জয়ন্ত সাহা যতন,নিজস্ব প্রতিবেদক।। কখনো প্রখর রোদ কখনো ঝড় বৃষ্টি আর সব সময় রাস্তার ধুলাবালি ও যানবাহনের কালো ধোয়া,সব কিছুকে মেনে নিয়েই দীর্ঘ আট বছর থেকেই রাস্তার পাশে এই মহিলার বসবাস।

বলছি নবিরন বেগমের কথা! বয়স তার প্রায় ষাট বছরের কাছাকাছি। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের শিববাড়ি মোড় সংলগ্ন এলাকার (সুন্দরগঞ্জ টু রংপুর)আঞ্চলিক মহাসড়কের পাশেই তার বসবাস.ঘর বলতে একটি ছোট দোকানেই দীর্ঘ আট বছর থেকে তিনি এখানে বসবাস করছে.ছোট দোকানে কিছু কসমেটিকস আইটেমের জিনিস বিক্রি করে জীবিকা নির্বাহ করে নবিরন বেগম।

তার সাথে আলাপচারিতায় জানা যায় তার স্বামী ছেলে মেয়ে কেউ নেই.আগে তার ভাতিজার বাসায় থাকতো কিন্তু পারিবারিক বিভিন্ন কারণে সেখানে তার জায়গা হয়নি.আট বছর থেকে রাস্তার পাশেই তিনি বসবাস করছেন।

তার কাছে জানতে চাই এই যে রাস্তার পাশে থাকেন আপনার কষ্ট হয় না? জবাবে বলেন কষ্ট হলেও থাকতে হবে বাবা দীর্ঘদিন থেকে আছি নিজেকে মানিয়ে নিয়েছি।
মুজিব বর্ষের শেখ হাসিনার ঘর পাননি?
জবাবে বলে মুই জানি না একজন কাগজ নিছিল কি যে হলো। 

তাকে বলি রাস্তা বড় হলে কই যাবেন?
তিনি বলেন,এখানেই থাকবো পিছনে সরকারি পাট গোডাউনের জায়গা আছে,বঙ্গবন্ধুর বেটি হাসিনা যেন হামাক ঐখানেই ঘরবাড়ি করে দেয়,মুই বাইরে যাবার নম।

সর্বপরি তার একটাই চাওয়া যেখানে তিনি রয়েছে ঠিক তার পাশেই যেন সরকারি জমিতে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ‍্য কন‍্যা দেশরত্ন শেখ হাসিনা যেন তাকে একটি মুজিব বর্ষের ঘর উপহার দেন।

আপনার মন্তব্য লিখুন