ঢাকাশনিবার , ৬ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে সাবেক গাড়াতি ছিটমহল নেতার গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ৬, ২০২১ ৩:৪৮ অপরাহ্ণ
Link Copied!

মনজু হোসেন স্টাফ রিপোর্টার।। পঞ্চগড়ে সাবেক গাড়াতি ছিটমহল বিনিময় কমিটির (পঞ্চগড় ও নীলফামারী জেলা) সভাপতি মফিজার রহমান ও তার ভাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোজাম্মেল হকের গ্রেপ্তারের দাবি জানিয়েছে বিলুপ্ত ৭৮ নং গাড়াতি ছিটমহলের স্থায়ী বাসিন্দারা।

শনিবার (০৬ফেব্রুয়ারী) দুপুরে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বিলুপ্ত ওই ছিটমহলের পূর্ব বাগান ঈদগাহ সংলগ্ন সড়কে এক মানববন্ধনে এ দাবি জানান । তাদের অভিযোগ, গত বৃহস্পতিবার বিকেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদ্রাসা মাঠে স্থানীয় আফাজ উদ্দীনের ছেলে মমিনুল ইসলামকে পরিকল্পিতভাবে সন্ত্রাসী কায়দায় হামলা করে মফিজার ও মোজাম্মেলসহ মাদ্রাসার কিছু শিক্ষক। মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় আফসার আলী, নুর মোহাম্মদ, সামিউল, জবেদ আলী প্রমূখ।

বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদ্রাসার শিক্ষক নিয়োগে একটি অনিয়মের অভিযোগে তদন্তে আসেন রংপুর বিভাগীয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অফিসের উপ-পরিচালক আখতারুজ্জামান। ওই অভিযোগের স্বাক্ষী ছিলেন মমিনুল। তদন্ত শেষে উপ-পরিচালক আখতারুজ্জামান চলে গেলে মফিজারের নেতৃত্বে মোজাম্মেলসহ মাদ্রাসার ১০ থেকে ১২ জন শিক্ষক মমিনুলকে ধরে নিয়ে গিয়ে মাদ্রাসার একটি কক্ষে ঢুকিয়ে হাত পা বেধে বেধরক মারধর করে। এসময় এলাকাবাসি মমিনুলকে উদ্ধার করতে গেলে তাদের ভযভিতি দেখিয়ে তাদের সেখান থেকে চলে যেতে বলে। এলাকাবাসি নিরুপায় হয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। আমরা এর তীব্র প্রতিবাদ করছি। একই সাথে দোষীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

এদিকে মমিনুল পঞ্চগড় সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লরছে। ভুক্তভোগি মমিনুল বলেন, ‘ঘটনার পরদিনই সদর থানায় এজহার দায়ের করা হয়েছে। আমি এর সুষ্ঠ ন্যায় বিচারের দাবি করছি।

আপনার মন্তব্য লিখুন