ঢাকাসোমবার , ৮ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

স্ত্রী-সন্তানদের ষড়যন্ত্রে পথে পথে ঘুরছেন কোটিপতি আব্দুল মান্নান

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ৮, ২০২১ ১০:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক || স্ত্রী, ছেলে, মেয়ে আর জামাতার ষড়যন্ত্রের শিকার হয়ে অসহায় দিন যাপন করছেন বিদেশ ফেরত আব্দুল মান্নান খান। বিদেশ থেকে পাঠানো নগদ কোটি টাকা, গাড়ি, জমি সবই হাতিয়ে নিয়েছেন স্ত্রী-কন্যা, জামাতা আর একমাত্র ছেলে। বিদেশে উপার্জিত অর্থ ও জমি জমা ফেরত পেতে জনপ্রতিনিধিসহ সরকারি বিভিন্ন দফতরে ঘুরছেন আব্দুল মান্নান খান।

খুলনা মহানগরীর খালিশপুর এলাকার আলমনগর রি-রুলিং মিল মসজিদের পাশে ৭৩ নম্বর বাড়ির (ইটালী বাড়ি) বাসিন্দা আব্দুল মান্নান ঢাকার বিক্রমপুরের মৃত সফদার খানের ছেলে। ভাগ্যচক্রে চলে আসেন খুলনায়। বিয়ে করেন খুলনার মেয়ে হোসনে আরা ভেলুকে। বিয়ের পর তাদের ৫ কন্যা ও একটি ছেলে হয়।

আব্দুল মান্নান জানান, সংসারে অভাবের কারণে এক সময় হেঁটে চলে যান ইতালিতে। সেখান থেকে উপার্জিত অর্থ পাঠান স্ত্রীর নামে। সেই অর্থ (এক কোটি টাকার বেশী) স্ত্রী আত্মসাৎ করেন। ইতালি থেকে ফিরে আসার পর স্ত্রী খারাপ আচরণ করতে শুরু করেন। টাকা ফেরত দিতে নানা তালবাহানা করেন। এমনকি ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে মারও খাওয়ান।

পরে বাধ্য হয়ে স্ত্রীকে তালাক দেন। কিন্তু হোসনে আরা ভেলু সেই তালাক গ্রহণ না করে নির্যাতন মামলা দায়ের করেন মান্নানের নামে। সেই মামলা থেকে বেকসুর খালাস পান মান্নান।

শুধু তাই নয়, তার বড় মেয়ে জাহানারা বেগম ও জামাতা মশিউর রহমান বাবু ষড়যন্ত্র করে দখল করে নেন খালিশপুরের বাড়িটি। এছাড়া ঝিনাইদহের হাট গোপালপুরের ৯২ শতক জমির মধ্যে ৮৫ শতক জমি নিয়েছেন স্ত্রী ও মেজ মেয়ের জামাতা। সাড়ে ১৭ শতক জমির ওপর নির্মিত বাড়িও নিয়েছেন সেই জামাতা ইব্রাহিম।

বড় জামাতা মশিউর রহমান বাবু ও ছেলে আলিমুদ্দিন খান জোর জবরদস্তি করে খালিশপুরের বাড়ির বড় একটি অংশ লিখে নিয়েছেন।

স্থানীয়ভাবে মিমাংসা করার জন্য ওয়ার্ড কাউন্সিলরসহ বিভিন্ন স্থানে ধর্ণা দিয়েও কোনো ফল পাননি। জমি ফিরে পেতে আব্দুল মান্নান আদালতে মামলা করেছেন। ২০১৭ সালে খালিশপুরের বাড়ি থেকে মেয়ে জামাতাকে উচ্ছেদ করতে মামলা দায়ের করেন তিনি।

আব্দুল মান্নান জানান, ঢাকায় তার একটি গাড়ি চলতো, সেই গাড়িও বিক্রি করে দিয়েছেন স্ত্রী ও জামাতা। কিন্তু গাড়ি বিক্রির কোনো টাকাই তাকে দেননি। স্ত্রী হোসনে আর ভেলুকে তালাক দিলেও ছেলে ও মেয়েরা জোর করে আবারও বাড়িতে উঠিয়ে দিয়েছে।

আব্দুল মান্নান জানান, নিজের বাড়িতেই এখন পরবাসীর মতো বসবাস করছেন তিনি। তার কাছ থেকে জোর করে জমি লিখে নিলেও খাজনা, বিদ্যুৎ বিল তিনিই পরিশোধ করছেন। তিনি তার জমি ফেরত চান।

আপনার মন্তব্য লিখুন