ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে মা ও শিশু পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ২৮, ২০২৪ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

আনিসুর রহমান,স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামে “মা ও শিশু পুষ্টি সহায়তা প্রকল্প” এর অবহিতকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। ফাইট আনটিল লাইট (ফুল) এর আয়োজনে ২৭ মার্চ’২০২৪ইং বেলা ১২ টায় সিভিল সার্জন, কুড়িগ্রাম সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
ডা. মো: মনজুর-এ মুর্শেদ, সিভিল সার্জন কুড়িগ্রাম এর সভাপতিত্বে ফুল এর নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক মুহাম্মদ আব্দুল কাদের এর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ডা. মো. লুৎফর রহমান, ডেপুটি সিভিল সার্জন, ডা. মো. ফরহাদ হোসেন, ইউএইচ এন্ড এফ পি ও, উলিপুর, ডা. সারওয়ার জাহান, ইউ এইচ এন্ড এফ পি ও, রাজিবপুর, ডা: আব্দুল্লাহ আল মামুন, ইউ এইচ এন্ড এফ পি ও, নাগেশ^রী, ডা. মো: মিজানুর রহমান, ইউ এইচ এন্ড এফ পি ও, রাজারহাট, ডা. নুসরাত জাহান, ইউ এইচ এন্ড এফ পি ও, কুড়িগ্রাম সদর, ডা. আমিনুল ইসলাম, ইউ এইচ এন্ড এফ পি ও, চিলমারী, ডা. আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম, ইউ এইচ এন্ড এফ পি ও, ভূরুঙ্গামারী, ডা. মো: সুমন কান্তি সাহা, ইউ এইচ এন্ড এফ পি ও, ফুলবাড়ী, ডা. মো. ইমতিয়াজ হোসেন, সিনিয়র মেডিকেল অফিসার – ফুল, মো. রবিউল ইসলাম, ম্যানেজার – ফুল, কুড়িগ্রাম প্রমূখ। অবহিতকরণ সভায় প্রকল্প পরিচালক জানান , “ কুড়িগ্রাম জেলায় ৯ টি উপজেলার ৩৮ টি ইউনিয়নে মা ও শিশুর পুষ্টি বিষয়ক কর্মসূচি বাস্তবায়ন হবে। এ প্রকল্পে প্রায় ৩৩ হাজার ৩’শ ৬৪ জন সুবিধা পাবে বলে জানান।” ডা. মো: মনজুর-এ মুর্শেদ, সিভিল সার্জন কুড়িগ্রাম বলেন, “এটি একটি চমৎকার প্রকল্প। আমার দপ্তরের সবাত্মক সহযোগিতা থাকবে। ”

কুড়িগ্রামে মধ্য কুমরপুর লাইজু কিডস্
ফুটবল একাডেমির শুভ উদ্বোধন
মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
“একটি বল একটি গ্রাম ফুটবল নগরী কুড়িগ্রাম” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রাম সদর উপজেলায় মধ্য কুমরপুর লাইজু কিডস্ ফুটবল একাডেমির শুভ উদ্বোধন করা হয়েছে। অগ্নিঝড়া মার্চে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লাইজু কিডস্ ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মোঃ আলমগীর হোসেন এবং মোঃ মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় গন্যমান্য সুধী সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু বলেন- কুড়িগ্রামের উত্তর ধরলায় মধ্য কুমরপুর লাইজু কিডস্ ফুটবল একাডেমি হবে একটি ফুটবলের বিশেষ অর্থনৈতিক জোন। শত প্রতিকূলতার মাঝেও প্রতিদিন সকল খেলোয়াড়দের প্রশিক্ষণে অংশ নিতে হবে। লাইজু কিডস্ ফুটবল একাডেমির পক্ষ থেকে এই একাডেমিকে সব ধরণের সহায়তা দেয়া হবে। এখানে প্রশিক্ষণ শুরু হয়েছে এটি যেন আগামীতেও বহাল থাকে কোন ভাবে পরিবর্তন না হয় বিষয়টি সকলকে নজর দিতে হবে। সকলকে সম্মান দিতে হবে। কাউকে সম্মান দিতে না পারলে কখনও সম্মান পাওয়া যায় না। আমার পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম মনির হোসেন তার দাবির প্রেক্ষিতে কুড়িগ্রামের ধরলা সেতু নির্মাণ হয়েছে। আশা করি আমাদের দীর্ঘদিনের স্বপ্ন কুড়িগ্রামকে ফুটবল নগরী হিসেবে গড়ে তোলা এবং এই অঞ্চলের সুবিধা বঞ্চিত খেলোয়াড়দের ভাগ্যের পরিবর্তন, মাদকমুক্ত, বেকারমুক্ত কুড়িগ্রাম গড়ে তোলা।

আপনার মন্তব্য লিখুন