ঢাকাশনিবার , ২৩ মার্চ ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

জেলা পরিষদ উপ-নির্বাচনে এক প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ আরেক প্রার্থীর

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ২৩, ২০২৪ ৮:৫০ অপরাহ্ণ
Link Copied!

খাজা রাশেদ,লালমনিরহাট: লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম‌্যান পদের উপ-নির্বাচনে লালমনিরহাট-৩ (সদর) আসনের সংসদ সদস‌্য অ্যাড. মতিয়ার রহমান ও চেয়ারম‌্যান প্রার্থী সাবেক সংসদ সদস্য সফুরা বেগম রুমীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন এক প্রার্থী।

শুক্রবার (২২ মার্চ) জেলা নির্বাচন অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন
চেয়ারম্যান প্রার্থী
অ্যাড. আশরাফ হোসেন বাদল (চশমা)

উক্ত অভিযোগে বলা হয়, আগামী ৩ এপ্রিল লালমনিরহাট জেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাড. সফুরা বেগম রুমী (কাপ পিরিচ) নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ভোটারদের কাছে যাচ্ছেন। গত বৃহস্পতিবার জেলা পরিষদ চত্বরে টিনশেড হলরুমে লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য অ্যাড. মতিয়ার রহমানকে নিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন এবং ইফতারে খাদ্যসামগ্রী বিতরণ করেন সফুরা বেগম রুমী। শুধু তাই নয়, শুক্রবার পুনরায় আদিতমারী উপজেলা পরিষদে ইফতারের নামে ভোটারদের উপস্থিত করে ভোট প্রার্থনার আয়োজন করেছেন সাবেক নারী এমপি চেয়ারম্যান প্রার্থী সফুরা বেগম রুমী।

আচরণবিধি লঙ্ঘনের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি করে রিটার্নিং অফিসার জেলা নির্বাচন অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী আশরাফ হোসেন বাদল (চশমা)।

অভিযোগের বিষয়ে অ্যাডভোকেট সফুরা বেগম রুমী বলেন, অভিযোগের বিষয়ে আমি কিছু জানি না। এ নিয়ে কোনো মন্তব্যও করতে চাই না। যিনি অভিযোগ করেছেন, তিনিই আমাদের এমপি মহোদয়ের সঙ্গে কথা বলবেন।

জেলা নির্বাচন অফিসার লুৎফুল কবীর সরকার বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, লালমনিরহাট জেলা পরিষদ উপ-নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৬২৪ জন। এ নির্বাচন আগামী ৩ এপ্রিল সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে বলে জানা গেছে। জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান পদত্যাগ করে লালমনিরহাট-৩ সদর আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার কারণে লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য হয়।

জেলা পরিষদ চেয়ারম্যান পদে আবু বক্কর সিদ্দিক শ্যামল ছাড়া আরও ৪ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আশরাফ হোসেন বাদল, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল হক ভোলা পাটোয়ারী, ব্যবসায়ী মমতাজ আলী শান্ত ও সাবেক এমপি সফুরা বেগম রুমী।

আপনার মন্তব্য লিখুন