ঢাকামঙ্গলবার , ২ মে ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

টক অব দ্যা টাউন সুন্দরগঞ্জ কৃষক লীগ!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ২, ২০২৩ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি আতাউর রহমান সরকার ও সাধারণ সম্পাদক বকুল বিশ্বাসকে সাময়িক অব্যহতি দেওয়া হয়েছে। প্রকল্পের ঘর দেয়ার নামে অসহায় মানুষের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়।

অন্যদিকে সুন্দরগঞ্জের একমাত্র প্রবীণ রাজনীতিবিদ উপজেলা কৃষক লীগের সভাপতি আতাউর রহমানের বিরুদ্ধে এসব অভিযোগ ষড়যন্ত্র দাবি করছেন তৃণমূলের নেতা-কর্মীরা। ফলশ্রুতিতে টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে সুন্দরগঞ্জ কৃষক লীগ।

এদিকে আতাউর রহমান সরকার আওয়ামী দুঃসময়ের একজন উপজেলার একমাত্র প্রবীণ-পরীক্ষিত, ত্যাগী, মুজিব আদর্শের বীর সৈনিক বলে জানা গেছে। কৃষক লীগের সাধারণ সম্পাদক বকুল বিশ্বাসসহ একটি কুচক্রী মহল আতাউর রহমানের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন প্রকল্প, সরকারি ঘর বরাদ্দ সহ অন্যান্য বরাদ্দ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সাধারণ জনগণের কাছে টাকা নিয়েছে বলে অভিযোগ একাধিক আওয়ামী লীগ নেতার। আতাউর রহমানের ওপর সকল অভিযোগকে উচ্চতর তদন্তের মাধ্যমে যাচাই করার দাবি তৃণমূল পর্যায় থেকে শুরু করে উপজেলার অনেক নেতাকর্মীর।

সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল আলম রেজা বলেন, সঠিক তদন্ত না হলে সারাদেশে আওয়ামী লীগের দুঃসময়ের নেতাকর্মীদের এই অব্যহতির আদেশটি অসনিসংকেত বলে বিবেচিত হবে এবং এর প্রভাব আগামী জাতীয় সংসদ নির্বাচনে পড়তে পারে যা দল ও দেশের জন্য অমঙ্গলজনক।

অন্য দিকে গাইবান্ধা জেলা কৃষক লীগের সভাপতি হাসান মাহমুদ সিদ্দিক ও সাধারণ সম্পাদক দীপক কুমার পালের স্বাক্ষরিত এক পত্রে জানা গেছে সুন্দরগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি আতাউর রহমান সরকার ও সাধারণ সম্পাদক বকুল বিশ্বাসের বিরুদ্ধে সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন কৃষকলীগের নেতৃবৃন্দর দাখিলকৃত অভিযোগ এবং বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ প্রচারিত হয়। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমি-গৃহহীন মানুষদের ঘর দেয়ার নামে অভিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদক টাকা গ্রহণ করেছে মর্মে সংবাদ প্রকাশ হয়। বিদ্যমান পরিস্থিতিতে দলটির বিভাগীয় সম্পাদক/সমন্বয়কারীর পরামর্শে ওই সংবাদের সত্যতা অনুসন্ধানের নিরিখে উদ্ভুত পরিস্থিতির নিরসন ও সংগঠনের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার লক্ষ্যে সাংগঠনিক স্বার্থে বাংলাদেশ কৃষক লীগের গঠনতান্ত্রিক বিধি মোতাবেক সুন্দরগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি আতাউর রহমান সরকার ও সাধারণ সম্পাদক বকুল বিশ্বাসকে সংগঠনের স্ব স্ব পদ থেকে সাময়িক অব্যাহতি প্রদানসহ তাদের সকল সাংগঠনিক ক্ষমতা খর্ব করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে গাইবান্ধা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার পাল জানান, অভিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে সুন্দরগঞ্জ উপজেলা কৃষক লীগের সহ-সভাপতিকে ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ন সাধারণ সম্পাদককে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

উল্লেখ্য, শিশু ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা ও ভূমিহীনদের জমিসহ ঘর দেওয়ার প্রলোভন দিয়ে অর্থ গ্রহণ করে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক বকুল বিশ্বাস। ভুক্তভোগীরা বারবার যোগাযোগ করে টাকা না পেয়ে গত শুক্রবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় পৌরশহরে কাঁঠালতলীর মোড়ে বকুল বিশ্বাসকে আটকে রাখে স্থানীয় জনতা। পরে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে জনতার হাত থেকে রক্ষা পান তিনি।
রাশেদুল ইসলাম রাশেদ/ আরইসআর

আপনার মন্তব্য লিখুন