ঢাকাবুধবার , ১০ জানুয়ারি ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

নব-নির্বাচিত সংসদ সদস্য মতিয়ার রহমানকে মন্ত্রী’র দাবিতে সংবাদ সন্মেলন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ১০, ২০২৪ ২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক,লালমনিরহাট:লালমনিরহাট সদর-৩ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য অ্যাড. মতিয়ার রহমানকে মন্ত্রী পরিষদের সদস্য করার লক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। বুধবার (১০ জানুয়ারি) সকালে লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু। এ সময় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালকসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে লালমনিরহাট চেম্বার অব-কমার্স-এন্ড-ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু বলেন, গত ৭ জানুয়ারী ২০২৪ ইং তারিখে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদর-৩ আসনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনীত আমাদের প্রিয় নেতা অ্যাড. মতিয়ার রহমান বিজয় অর্জন করায় এই সংবাদ সম্মেলন। এই সম্মেলনে সদর-৩ সংসদীয় আসনের ব্যবসায়ী সমাজ, বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক কর্মী, ধর্মীয় সর্বস্থরের প্রতিনিধি নব নির্বাচিত সংসদ সদস্য অ্যাড, মতিয়ার রহমানকে আগামী মন্ত্রী পরিষদ সভায় সদস্য মনোনীত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সবিনয় দৃষ্টি আকর্ষণ করছেন। তিনি আরও বলেন, লালমনিরহাট সদর-৩ সংসদীয় আসনটি রাজনৈতিক ও সামাজিকভাবে দীর্ঘদিনের একটি অবহেলিত ও বঞ্চিত এলাকা। অধিকাংশ সময়ে অন্যান্য দলের সংসদ সদস্য থাকায় এই আসনের কোন উন্নয়ন সাধিত হয়নি। পক্ষান্তরে আওয়ামী লীগ দলীয় মন্ত্রীগণ তাদের নিজ এলাকার বাইরে অর্থাৎ সদর সংসদীয় আসনে দৃষ্টিপাত না করায় এ আসনের মানুষ উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত হয়েছেন।

লালমনিরহাট সদর-৩ আসনটি স্মার্ট অঞ্চল হিসেবে গড়ে তোলার মত একটি উপযোগী অঞ্চল। এটি আন্তর্জাতিক যোগাযোগের ট্রানজিট পয়েন্ট হিসেবে ভারতের সাথে পূর্বের ব্যবহৃত মোগলহাট রেলপথ ও স্থল বন্দর চালু করে এই অঞ্চলের ঐশ্বর্য্য বিকশিত করার পদক্ষেপ এ পর্যন্ত কোন এমপি বা মন্ত্রী গ্রহণ করেননি। তাই মোগলহাট স্থলবন্দর চালুকরণের পাশাপাশি এ অঞ্চলে একটি অর্থনৈতিক অঞ্চল স্থাপন, বহুল প্রত্যাশিত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন এবং দীর্ঘদিনের পরিত্যাক্ত এয়ারপোর্টটি পুর্নরায় চালুকরণ এ অঞ্চলের মানুষের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। এই অঞ্চলের অর্থকারী ফসল ধান, পাট, ভুট্টা ও আলুসহ অন্যান্য ফসলের সমাহারের সঙ্গে শ্রমজীবী মানুষের আধিক্য থাকা সত্বেও কোন এমপি বা মন্ত্রী এখানে কোন শিল্পাঞ্চল গড়ে তোলেনি। এই স্বপ্নগুলো বাস্তবায়নের জন্য আমরা লালমনিরহাট সদর-৩ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য অ্যাড. মতিয়ার রহমানকে মন্ত্রী পরিষদের সদস্য মনোনীত করে অবহেলিত এলাকার উন্নয়ন করার পাশাপাশি বেকারত্ব দূরীকরণের সুযোগ দিবেন বলে আপনার সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

আমরা বিশ্বাস করি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্নেহ ভরে তার আস্থাভাজন কর্মী অ্যাড, মতিয়ার রহমানকে যেভাবে দলীয় মনোনয়ন দান করেছেন, ঠিক সেভাবেই জনবান্ধব, কর্মীবান্ধব ও নিষ্ঠাবান এবং সংগঠক প্রিয়কে নতুন মন্ত্রী পরিষদের একজন সদস্য মনোনীত করে সদর-৩ আসনের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়নে সদয় হবেন।

আপনার মন্তব্য লিখুন