ঢাকাসোমবার , ১৪ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু আর মুক্তিযুদ্ধ ছাড়া বাংলাদেশ এগিয়ে যেতে পারে না–নৌ পরিবহন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১৪, ২০২০ ১১:০৪ অপরাহ্ণ
Link Copied!

বিরল মুক্তি দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন মাননীয় নৌ পরিবহন প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী, এম পি। শ্রদ্ধাঞ্জলি শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে বিরল দিনাজপুর পাক-হানাদার মুক্ত দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মাননীয় নৌ পরিবহন প্রতিমন্ত্রী অংশ নেন।প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন বঙ্গ বন্ধুকে যতই আড়াল করার চেষ্টা করেন অন্ধকারে হারিয়ে যাবেন।

বঙ্গ বন্ধু আমাদের নেতা, পথ পদর্শক, আমাদের এগিয়ে যাওয়ার প্রেরনা। আর এই প্রেরনা সঙ্গে নিয়েই প্রধানমন্ত্রী দেশ রত্ন শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলেই পদ্মা সেতু। পদ্মা সেতু আজ শুধু দৃশ্যমান নয় দক্ষিণ বঙ্গের সঙ্গে বাংলাদেশের সংযোগ হয়েছে। আজকে পদ্মা সেতু হচ্ছে,মাতার বাড়ী গভীর সমুদ্র বন্দর হবে ও পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মধ্যদিয়ে বাংলাদেশ ৩২ তম দেশ হিসেবে পারমাণবিক ক্লাবে অন্তরভুক্ত হবে। সম্ভব হচ্ছে এক মাত্র কারণ বঙ্গ বন্ধু ও মুক্তিযুদ্ধ।
করোনা মহামারিতেও বিশ্ব আজ অবাক তাকিয়ে আমাদের অর্থনীতি আজও উর্ধ গতিতে । আজ পার ক্যাপিটাল ২০০০ ও রিজার্ভ ৪২ বিলিয়ন ছেড়ে গেছে ।

সবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধু আর মুক্তিযুদ্ধের কারনে ।বঙ্গবন্ধু আর মুক্তিযুদ্ধ। বঙ্গবন্ধু আর মুক্তিযুদ্ধ ছাড়া বাংলাদেশ এগিয়ে যেতে পারে না। তারুন্যের প্রতি আহবান করেন বঙ্গ বন্ধুকে জানতে আদর্শ ধারণ করতে, প্রয়োজনে তাকে নিয়ে রিসার্চ করতে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনঃ
জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম অরু উপজেলা আওয়ামীলীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর ও সাধারণ সম্পাদক বাবু রমা কান্ত রায় । আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলী, কৃষক লীগ,ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ সহ আরও অনেকে।

আপনার মন্তব্য লিখুন