ঢাকাশনিবার , ২৮ জানুয়ারি ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে আ’লীগ নেতার গ্রেফতার দাবিতে ঝাড়ু মিছিলের ঘটনায় মামলা-গ্রেফতার-১

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ২৮, ২০২৩ ৯:১৬ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক,লালমনিরহাটঃ লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা আওয়ামীলীগ নেতাকে গ্রেফতার দাবিতে ঝাড়ু মিছিলে দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় দায়ের করা মামলায় মাসুদ সরকার নামে এক ছাত্রনেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার(২৮ জানুয়ারি) দুপুরে মামলা এবং গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহা আলম। এর আগে বৃহস্পতিবার(২৬ জানুয়ারি) বিকেলে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে উপজেলা পরিষদ গেটে ধাওয়া পাল্টা ধাওয়ার এ ঘটনা ঘটে।

গ্রেফতার মাসুদ সরকার লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাবেক গণ শিক্ষা বিষয়ক সম্পাদক। তিনি হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান মামুনের সমর্থক।


স্থানীয়রা জানান, গত ৭ নভেম্বর হাতীবান্ধা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার ও আনোয়ার হোসেন মিরুর সাথে প্রকল্প ভাগাভাগি নিয়ে বিতর্ক হয় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুনের। এ ঘটনায় উভয় পক্ষ তাদের কার্যালয় ভাংচুরের অভিযোগ তুলে পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেন। প্রথম দিকে থানা পুলিশ কোন পক্ষের অভিযোগ আমলে না নিলেও উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন বাদি হয়ে আদালতে মামলা দায়ের করেন।

সেই মামলায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুকে প্রধান অভিযুক্ত করা হয়। এ মামলায় দুই ভাইস চেয়ারম্যানসহ বাকী অভিযুক্তরা জামিনে থাকলেও প্রধান অভিযুক্ত লিয়াকত হোসেন বাচ্চু জামিন নেন নি। জামিন না নিলেও ক্ষমতার প্রভাবে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। বিভিন্ন সরকারী অনুষ্ঠানে পুলিশের সাথে অংশ নিলেও পুলিশ তাকে গ্রেফতার করেনি বলে অভিযোগ।

এতে ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার(২৬ জানুয়ারি) দুপুরে উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা আওয়ামীলীগ নেতা লিয়াকত হোসেন বাচ্চুকে গ্রেফতারের দাবিতে উপজেলা পরিষদ গেটে মানববন্ধন করেন। মানববন্ধন শেষে একটি ঝাড়ু মিছিল বের করে।

অপর দিকে আওয়ামীলীগ নেতা লিয়াকত হোসেন বাচ্চুর সমর্থকরাও পাল্টা মিছিল বের করলে দুই গ্রুপের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। মুহুর্তে আতংক ছড়িয়ে পড়ে পুরো উপজেলা শহরে। খবর পেয়ে অনেক চেষ্টা করে পরিস্থিতি নিয়ন্ত্রন করে পুলিশ।

এ ঘটনায় উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার বাদি হয়ে শুক্রবার(২৭ জানুয়ারি) রাতে উপজেলা চেয়ারম্যান গ্রুপের ৪০ জনের বিরুদ্ধে তার উপর হামলা ও শ্লীনতাহানীর অভিযোগ তুলে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ দায়ের করেন। যা আমলে নিয়ে রাতেই সাবেক ছাত্রলীগ নেতা মাসুদ সরকারকে গ্রেফতার করে পুলিশ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন বলেন, বাচ্চু, মিরু, জেসমিন ও তার স্বামী রাজন ও তার লোকজন অতর্কিত ভাবে আমার উপর হামলা করে। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করি। সেই মামলায় অনেকে জামিনে থাকলেও মামলার প্রধান আসামী লিয়াকত হোসেন বাচ্চু জামিন না নিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। পুলিশ তাকে গ্রেপ্তার করছে না। অথচ ভাইস চেয়ারম্যানের মিথ্যা অভিযোগে ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বলেন, উপজেলা চেয়ারম্যানের দায়ের করা আদালতের মামলায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু অভিযুক্ত নয়। তাই তিনি জামিন না নিলেও গ্রেফতার করা হচ্ছে না। তবে ভাইস চেয়ারম্যানের উপর হামলা ও শ্লীনতাহানীর মামলায় মাসুদ সরকারকে গ্রেফতার করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন