ঢাকারবিবার , ৩১ জানুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

৯ কেন্দ্রে কোন ভোট না পেয়ে ফেনীর বিএনপি প্রার্থী বললেন, ‘যে কয়টা পেয়েছি এটাইতো বেশি’

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ৩১, ২০২১ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

ফেনী পৌরসভার নির্বাচনের ফলাফল ঘোষণার পর দেখা যায় ৯টি কেন্দ্রে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আলাল উদ্দিন কোন ভোট পাননি।

শনিবার রাত ৮টায় শহরের মিজান রোডে ফেনী জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী ফেনী পৌরসভার ৪৫টি কেন্দ্রের প্রাপ্ত বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

এসময় ঘোষিত ফলাফলে দেখা যায়- পৌরসভার ১৪নং ওয়ার্ডের মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজী পেয়েছেন এক হাজার ১ ভোট, ধানের শীষের প্রার্থী আলাল উদ্দিন কোন ভোট পাননি।

অনুরূপভাবে মহীপাল সরকারি কলেজ (কমার্স কলেজ) কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন এক হাজার ৬৫৭ ভোট, ধানের শীষ কোন ভোট পাননি। ১৩ নং ওয়ার্ডের দক্ষিণ চাড়িপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা পেয়েছে এক হাজার ৭১৪ ভোট, ধানের শীষ কোন ভোট পাননি, ৩নং ওয়ার্ডের সহদেবপুর খায়রুল এছহাক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন দুই হাজার ৮০১ ভোট, ধানের শীষ কোন ভোট পাননি।

একইভাবে ফেনী বালিকা বিদ্যানিকেতন কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন এক হাজার ৯৮০ ভোট, ধানের শীষ কোন ভোট পাননি, ৪নং ওয়ার্ড বিরিঞ্চি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় (১) কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৯৬২ ভোট, ধানের শীষ কোন ভোট পাননি, বিরিঞ্চি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় (২) কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন এক হাজার ৩৬৩ ভোট, ধানের শীষ কোন ভোট পাননি, ৮নং ওয়ার্ডের বারাহিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন এক হাজার ১২ ভোট, ধানের শীষ কোন ভোট পাননি এবং ১ নং ওয়ার্ডের ফেনী পিটিআই প্রাইমারি স্কুল কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৯৬২ ভোট, ধানের শীষ কোন ভোট পাননি।

এ ব্যাপারে বিএনপি সমর্থিত প্রার্থী আলাল উদ্দিন আলালের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি যে কয়টা বাকি কেন্দ্রগুলোতে পেয়েছি এটিওতো অনেক বেশি। কারণ তারা চর দখলের মতো সমস্ত কেন্দ্র দখল করে ফেলেছে। ভাড়া করা টোকাই এনে কেন্দ্র দখল করে ভোট মেরেছে। ৪৫ কেন্দ্রের মধ্যে দুইটি ছাড়া ৪৩টি কেন্দ্র তাদের দখলে ছিল।

তিনি বলেন, নির্বাচনের আগের দিন রাত থেকে বাড়ি বাড়ি গিয়ে হামলা করেছে। এবং প্রত্যেকটি কেন্দ্রে বিএনপি সমর্থিত এজেন্টদেরকে ঢুকতে দেয়া হয়নি। যে কেন্দ্রে গিয়েছে সেখান তাদেরকে মেরে বের করে দিয়েছে। আমরা জানতাম আওয়ামী লীগ আগের মতো করে এভাবে ভোট নিয়ে যাবে। তারপরও প্রশাসন আমাদেরকে আশ্বস্ত করেছিল তারা একটি সুন্দর নির্বাচন উপহার দেবে সে হিসেবে আমরাও নির্বাচনে গিয়েছিলাম। শেষ পর্যন্ত দেখা গেল প্রশাসন এবং আওয়ামী লীগ একাকার হয়ে কেন্দ্র দখল করে ভোট নিয়েছে।

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সদ্য বিজয়ী নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার কারণে এবারও ফেনী পৌরসভা নির্বাচনে তারা আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করেছেন। তবে বিএনপির ভোটাররা কেন্দ্রে যায়নি এবং ভোট দেয়নি। যার কারণে তারা অনেক কেন্দ্রে ভোট পায়নি।

৩য় ধাপের ফেনী পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজী। তিনি দলের ফেনী পৌর শাখার সাধারণ সম্পাদক।

আপনার মন্তব্য লিখুন