ঢাকাবুধবার , ২৫ নভেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

গ্রামগঞ্জে আধুনিক স্বাস্থ্যসেবা পৌছে দিতে প্রধানমন্ত্রী বদ্ধপরিকর – – সমাজকল্যানমন্ত্রী

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
নভেম্বর ২৫, ২০২০ ৬:১৯ অপরাহ্ণ
Link Copied!

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, তৃণমুলে আধুনিক স্বাস্থ্য সেবা পৌছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। তার নির্দেশনায় প্রসূতি মা ও শিশুদের আধুনিক স্বাস্থ্য সেবা তৃণমুলে পৌছে দিতে আমরা কাজ করে যাচ্ছি। লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাশিরাাম গ্রামে নির্মানাধিন প্রসূতি মা ও শিশু স্বাস্থ্যের বিশেষায়িত হাসপাতালের নির্মান কাজের পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
হাসপাতালটির কাজের অগ্রগতি ও গুণগতমান দেখে সন্তুষ্টি প্রকাশ করেন সমাজকল্যাণ মন্ত্রী আরো বলেন, নির্মান কাজ শেষ হলে অবহেলিত এ জনপদের প্রসূতি মা ও শিশুরা হাতের নাগালেই আধুনিক চিকিৎসাসেবা পাবেন।

যাতে মানুষকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বা দেশের বাহিরে যেতে না হয়। সে কারনে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এসব বিশেষায়িত হাসপাতাল নির্মানের উদ্যোগ নেয়া হয়েছে।
এ সময় লালমনিরহাট সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মতিন, গণপূর্ত অধিদফতরের উপ বিভাগীয় প্রকৌশলী হাসান মাহমুদ, কেএনএস উন্নয়ন সংস্থা’র চেয়ারম্যান সামছুজ্জামান আহমেদ ভুট্টু, কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাত, চলবলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মিজু ও উপজেলায় যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাস্তবায়নকারী লালমনিরহাট গণপুর্ত প্রকৌশল বিভাগ জানায়, প্রায় ৪৫ কোটি টাকা ব্যায়ে অত্যাধুনিক সুবিধা সম্বলিত এ হাসপাতালটি সমাজকল্যাণ মন্ত্রণালয় ও স্থানীয় বেসরকারী সংস্থা কেএনএস উন্নয়ন সংস্থার যৌথ অর্থায়নে নির্মিত হচ্ছে। পরিকল্পনা মন্ত্রালয়ের আর্থসামাজিক বিভাগের স্বাস্থ্য উইং এ বছরের শুরুর দিকে এই হাসপাতালটির নির্মাণের অনুমোদন দেয়। সেখানে বলা হয় হাসপাতালটি নির্মান ব্যয়ের ৮০ শতাংশ সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং বাকী অংশ স্থানীয় এনজিও কেএনএস উন্নয়ন সংস্থা ও ধর্মমন্ত্রনালয় অর্থয়ান করবে। আগামী বছরের ডিসেম্বরে এটি উদ্বোধন করার কথা রয়েছে।

আপনার মন্তব্য লিখুন