ঢাকারবিবার , ১২ মার্চ ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে হামলার আগে থেকেই উস্কানী ছড়ানো হচ্ছিলো তথ্যমন্ত্রী

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ১২, ২০২৩ ৭:০৭ অপরাহ্ণ
Link Copied!

মনজু হোসেন স্টাফ রিপোর্টারঃ পঞ্চগড় জেলার সন্ত্রাসীদের হামলার ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ি পরিদর্শন করেন মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, হামলার আগে থেকেই উস্কানী ছড়ানো হচ্ছিলো যারা বিশৃংখলা তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় তাদের মহাপরিকল্পনার অংশ হিসেবে পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ওপর হামলা পরিচালনা করা হয়েছে। এই ঘটনায় যারা যুক্ত ছিলো বেশির ভাগই বিএনপি-জামায়াতের নেতাকর্মী।

রোববার দুপুরে পঞ্চগড়ে সদরের আহমদনগর এবং বোদা উপজেলার শালশিরি এলাকার ক্ষতিগ্রস্থ বাড়িঘর পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।
তথ্যমন্ত্রী বলেন, গত ২, ৩ ও ৪ মার্চ যেভাবে হামলা পরিচালনা করা হয়েছে সেটি অত্যন্ত জঘন্য। এই হামলার বিএনপির সাবেক এমপি রুমিন ফারহানা এবং হারুন অর রশিদের পেইজ থেকেও আগে থেকেই উস্কানী ছড়ানো হয়েছে।
তিনি বলেন, এরা আহমদিয়াদের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িতেও হামলা করেছে।

ডিসি অফিস, এসপি অফিস এবং থানায় হামলার চেষ্টা করেছে। র‍্যাবের গাড়ী জ্বালিয়ে দিয়েছে, ট্রাফিক অফিসে আগুন দিয়েছে এবং শহরের দোকানপাট ভাঙচুর করা হয়েছে। ২০১৩, ১৪ ও ১৫ সালে যেভাবে সরকারি স্থাপনায় আক্রমণ করা হয়েছিলো, ঠিক একই কায়দায় আহমদিয়াদের জলসাকে কেন্দ্র করে হামলা করা হয়েছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, ঢাকা এবং লন্ডন থেকে মনিটর করে পঞ্চগড়ে গণ্ডগোল লাগিয়ে সারাদেশে গণ্ডগোল লাগানোর একটা উদ্দেশ্য তাদের ছিলো। আমরা পুলিশ-প্রশাসনকে বলেছি যে বা যারাই এটার সঙ্গে যুক্ত থাকুকনা কেন; কোন দল বা কোন রং সেটা না দেখে ব্যবস্থা নিতে। সে মতেই গ্রেপ্তার করা হচ্ছে।


এসময় রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস. এম সিরাজুল হুদা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাঈমুজ্জামান মুক্তা, পৌর মেয়র জাকিয়া খাতুন উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন