ঢাকাসোমবার , ১৩ মার্চ ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাট আকাশ ক্লিনিক কতৃপক্ষ ও ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ১৩, ২০২৩ ৭:৫২ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাটঃ লালমনিরহাট সদর উপজেলার আকাশ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় ও ভুল অপারেশনে গর্ভবতী মহিলার মৃত্যু ঘটেছে মর্মে অফিযোগ উঠেছে।

রবিবার (১২ ই মার্চ) দিবাগত রাত ২টা ৩০ মিনিটে এ ঘটনা ঘটে। মৃত্যু ব্যক্তি সুমতি রানী (৩৫) পূর্ব সাপটানা নয়ার হাট এলাকার ধনঞ্জয়ের স্ত্রী।

ওই ক্লিনিকের স্টাফের সাথে কথা বলে জানা যায়, সুমতি রানী (৩৫) গর্ভবতী হওয়ায় পেটে ব্যাথা অনুভূত হলে দুপুরে আকাশ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা নিতে আসেন। চিকিৎসা সেবার জন্য আকাশ ক্লিনিক কতৃপক্ষ সুমতি রানীকে ওই ক্লিনিকে ভর্তি করান এবং তাকে প্রাথমিক চিকিৎসা সেবা দেন। প্রাথমিক চিকিৎসা সেবা ভুল দেয়ায় সুমতি রানী আরও বেশী অসুস্হ হন। উপায়ন্তর না পেয়ে রাত ২টা ৩০ মিনিটে বিশেষজ্ঞ ডাঃ ছাড়াই চলে সুমতি রানীর চিকিৎসা।

বেশী অসুস্হা বোধ করায় তরিঘরি করে আকাশ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার কতৃপক্ষ ডাঃ এস এম হাবীব এর স্বরণাপর্ণ হন। ডাঃ এস এম হাবীব সুমতি রানীকে অপারেশন থিয়েটারে নিয়ে অপারেশন করেন। কিন্তু জানার বিষয় হলো একজন বিশেষজ্ঞ ডাঃ ও সার্জন ছাড়া অপারেশন বৈধ নয়। হাতুড়ি ডাঃ এর কারণে অকালে জীবন দিতে হলো সুমতি রানীকে। সুমতি রানী অপারেশন টেবিলে মারা যাওয়ার পর তরিঘরি করে আকাশ ক্লিনিক কতৃপক্ষ ও ডাঃ এস এম হাবীব রংপুরে রেফার্ড করেন।

সুমতি রানী’র মৃত্যুকে ধাপাচাপা দেওয়ার জন্যই রাতেই মৃত্যু ব্যক্তির পরিবারের সাথে রফাদফা করে ফেলেন ক্লিনিক কতৃপক্ষ।

শুধু এ ঘটনায় নয়-গত মাসেও ভুল চিকিৎসায় ওই আকাশ ক্লিনিকে বানভাসা এলাকার আরও একজন জীবন দিয়েছে। সেটিও তরিঘরি করে রফাদফা করে ধামাচাপা দিয়েছে ক্লিনিক কতৃপক্ষ।

ওই এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানান, কিসের ক্লিনিক এটা, আমরা এলাকাবাসী আজও জানিনা, এখানে নেই কোন ভালো ডাঃ। পরিস্কার পরিছন্নতা একে বারে নেই, অনভিজ্ঞ কর্মচারী সব। এই ক্লিনিকে মাঝে মাঝে এ ধরনের ঘটনা ঘটতেই থাকে। মানুষের চোখে ধুলা দিয়ে টাকা কামাচ্ছে ক্লিনিক কতৃপক্ষ।
এ বিষয়ে ক্লিনিকের পরিচালক আবুল কালাম আজাদ বলেন, বিষয়টি অনাঙ্ক্ষিত, আমার পরিচিত হওয়ায় রাতেই আপোষ মিমাংসা করেছি।

এ বিষয়ে লালমনিরহাট সিভিল সার্জনকে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেনি।

আপনার মন্তব্য লিখুন