ঢাকাশুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বিমানবন্দরে লাগেজের ওজন কমাতে আধঘণ্টায় ৩০ কেজি কমলা খেলেন ৪ জন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ২৯, ২০২১ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

বিমানে যাত্রা করতে গেলে বেশ কিছু নিয়ম মেনে চলতে হয়। তার মধ্যে রয়েছে নির্দিষ্ট মাত্রায় মালপত্র বহন করা। একজন যাত্রী কতটুকু মালপত্র নিতে পারবেন তা বিমান সংস্থা থেকে ঠিক করে দেয়া হয়। এর বেশি হলে আপনাকে অতিরিক্ত টাকা গুণতে হয়।

তেমনই সমস্যায় পড়েন চার চীনা যুবক। তবে বেশি ভাড়া তারা দেননি। উল্টে বিমানবন্দরে বসে নিজেদের মালপত্রের ওজন কমিয়ে ফেলেন তারা। আর তা করতে গিয়ে এই চার যুবক মাত্র আধঘণ্টায় ৩০ কেজি কমলালেবু খেয়ে ফেলেন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ চীনের ইউনান প্রদেশে। ভারতীয় সংবাদমাধ্যমে এমন খবর এসেছে।

প্রতিবেদনে বলা হয়, বিমানযাত্রী ওই চার যুবকের মালপত্রের সঙ্গে ছিল একটি বাক্স, যাতে ছিল অনেকগুলো কমলালেবু। সেই লেবুর ওজন হয়েছিল ৩০ কেজি। এটাই ছিল তাদের মালপত্রের মধ্যে বাড়তি। যার জন্য বিমানে তাদের অতিরিক্ত ভাড়া দিতে হতো।

বিমানবন্দরে পৌঁছে তারা জানতে পারেন, তাদের এই মালপত্রের জন্য অতিরিক্ত ৩০০ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় প্রায় চার হাজার টাকা) দিতে হবে। যা তারা দিতে ইচ্ছুক ছিলেন না। ফলে তারা লাগেজের ওজন কমানোর সিদ্ধান্ত নেন। আর পরিকল্পনা করা মাত্রই শুরু করেন একের পর এক কমলালেবু খাওয়া। মাত্র আধঘণ্টায় তারা ৩০ কেজি কমলা লেবু খেয়ে ফেলেন। যা দেখে সবাই অবাক হয়ে যান।

ওই যুবকদের মধ্যে একজনের নাম ওয়াং। তিনি জানান যে, পুরো লেবু শেষ করতে ২০ থেকে ৩০ মিনিট সময় লাগে। তবে পরে তাদের শারীরিক সমস্যা শুরু হয়। মুখে আলসার হয়ে যায় এবং কমলালেবুর প্রতি অরুচিও দেখা দেয়। তিনি জীবনে আর কখনো কমলালেবু খাবেন না বলেও প্রতিজ্ঞা করেন।

বিমানবন্দরে এই কমলালেবু খাওয়ার ভিডিওটি চীনে ভাইরাল হয়ে যায়। অনেকে এতে বেশ মজা পেয়েছেন। অনেকে আবার বিরক্তও হয়েছেন এই ধরনের বাড়াবাড়ির ঘটনায়।

আপনার মন্তব্য লিখুন