ঢাকাবৃহস্পতিবার , ৪ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বাড়বে তাপমাত্রা: এ মাসেই ধেয়ে আসবে শিলাবৃষ্টি ও বজ্রসহ ঝড়!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ৪, ২০২১ ১২:৪০ অপরাহ্ণ
Link Copied!

প্রতিদিনের বাংলাদেশ।। এবারের শীত মৌসুমের সবচেয়ে কম তাপমাত্রা ছিল গত দুই দিন। তবে ধীরে ধীরে তাপমাত্রা বাড়ছে। শীত আরও কিছু দিন থাকলেও এটাই এই মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ। এদিকে চলতি মাসের শেষে শিলাবৃষ্টি ও বজ্রসহ ঝড়ের কথা জানানো হয়েছে আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে। এ মাসে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টি হলেও আগাম ঝড়ের আশঙ্কা করা হচ্ছে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ফেব্রুয়ারি মাসের শুরুটা শীতকাল হলেও শেষটুকু বসন্তে গিয়ে পড়ে। আর মার্চ মাস থেকেই কালবৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হয়ে যায়। এ কারণে এই মাসের শেষদিকে আমরা বৃষ্টি, শিলাবৃষ্টি ও বজ্রঝড়ের পূর্বাভাস দিয়েছি। এই সপ্তাহের পর দেশের আর কোথাও শৈত্যপ্রবাহ থাকবে না। বাড়তে শুরু করবে তাপমাত্রা।

এদিকে গত দুই দিনের তুলনায় বুধবার তাপমাত্রা বেশ কিছুটা বাড়েছিল। এখনও অনেক এলাকায় বইছে শৈত্যপ্রবাহ। আজ বৃহস্পতিবার তাপমাত্রা আরও বেড়ে শৈত্যপ্রবাহের এলাকা কমে এসেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়, ফেব্রুয়ারি মাসে দেশে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টির সম্ভাবনা আছে। তবে মাসের শেষ দিকে এক থেকে দুই দিন শিলাবৃষ্টি এবং বজ্র চমকানোসহ ঝড় হতে পারে। মাসের প্রথম দিকে উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়। একই সময়ে নদী অববাহিকাসহ অন্য এলাকায় মাঝারি ধরনের কুয়াশা থাকার সম্ভাবনা আছে।

আপনার মন্তব্য লিখুন