ঢাকাবৃহস্পতিবার , ১১ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে ছয়টি ইটভাটায় ৩১ লাখ টাকা জরিমানা পরিবেশ অধিদপ্তরে

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ১১, ২০২১ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

মনজু হোসেন স্টাফ রিপোর্টার।। পঞ্চগড়ে অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর রংপুর। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত বোদা উপজেলায় এ অভিযান চালানো হয়। র‍্যাব- ১৩ এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ টি ইটভাটা থেকে ৩১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। পরিবেশ সদর দপ্তর ঢাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় পরিবেশ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মেজবাবুল আলম, সহকারি পরিচালক ফারুক হোসেন, নীলফামারী র‍্যাব-১৩ সিনিয়র এএসপি, মুন্না বিশ্বাস উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর জানায়, পঞ্চগড়ের বিভিন্ন উপজেলায় অবৈধভাবে ইটভাটা পরিচালনার তথ্য ছিল। পর্যায়ক্রমে এসব ভাটায় অভিযান চালানো হচ্ছে। পর্যায়ক্রমে ৬ টি ইট ভাটায় অভিযান চালিয়ে ৩১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি দুটি ভাটার ও ইট গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

জরিমানা করা ভাটাগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল।

ভাটাগুলোর মধ্যে বোদা উপজেলার বেংকহারি বনগ্রাম ইউনিয়নের ডিওবি সালেহ আহম্মেদ ,এসআরবি, শ্যামল রায়, এলআরবি ব্রিকসের মালিক আব্দুর রহমান, এসএসবি – টু ব্রিকসের মালিক আজিজুল ইসলাম এদের চারজনকে পর্যায়ক্রমে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়। বোদা সদর ইউনিয়নে এমএমএল ব্রিকস ৫ লাখ ও ডিবি ব্রিকসে ৬ লাখসহ মোট ছয়টি ইট ভাটায় ৩১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ সদর দপ্তর ঢাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার জানান,

জরিমানা করা ভাটাগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে অবৈধ ছয়টি ইট ভাটায় ৩১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান আমাদের অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য লিখুন