ঢাকাশুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

সাইফ-সাদমানের ওপেনিং জুটি ভাঙতে পারল না ওয়েস্ট ইন্ডিজ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ২৯, ২০২১ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

টেস্ট সিরিজ শুরুর আগে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে সফরকারি ওয়েস্ট ইন্ডিজ। প্রতিপক্ষ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। ম্যাচের প্রথম দিনই ক্যারিবীয়দের নাকাল করেছেন স্বাগতিক দলের বোলাররা। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে গেছে ২৫৭ রানে।

জবাব দিতে নেমে শেষ বিকেলে ৮ ওভার নির্বিঘ্নেই পার করে দিয়েছে বিসিবি একাদশ। দলের দুই ওপেনার সাইফ হাসান আর সাদমান ইসলামকে কোনো বিপদে ফেলতে পারেননি ক্যারিবীয় বোলাররা। সাইফ ২৮ বলে ২ বাউন্ডারি আর এক ছক্কায় ১৫ এবং সাদমান ২২ বলে ৩ রানে অপরাজিত আছেন। বিসিবির একাদশের সংগ্রহ বিনা উইকেটে ২৪ রান।

এর আগে ১৮ বছর বয়সী লেগস্পিনার রিশাদ হোসেনের ঘূর্ণিতে ২৫৭ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ। ৭৫ রান খরচায় রিশাদ একাই নিয়েছেন ৫ উইকেট। ৩টি উইকেট নেন পেসার খালিদ আহমেদ। একটি করে উইকেট গেছে শাহাদাত হোসেন আর সাইফ হাসানের ঝুলিতে।

অথচ টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই ছিল ওয়েস্ট ইন্ডিজের। রান পেয়েছেন দুই ওপেনারই। জন ক্যাম্পবেল ৪৪ রানে শাহাদাত হোসেনের শিকার হয়ে ফিরলেও একটা পর্যায়ে ১ উইকেটেই ১১০ রান তুলে ফেলেছিল ক্যারিবীয়রা।

সেখান থেকে খালিদ আহমেদ আর রিশাদ হোসেনের তোপে ২১ রান তুলতে আরও ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। জসুয়া ডা সিলভা আর কায়াল মায়ার্স মিডল অর্ডারে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। তবে ইনিংস খুব বড় করতে পারেননি। সিলভা ২০ রান করে হন সাইফের শিকার। ৪০ রান করা মায়ার্সকে বোল্ড করেন রিশাদ।

এরপর ক্যারিবীয়দের লেজটাও ছেঁটে দিয়েছেন রিশাদ। একটা প্রান্ত ধরে ছিলেন অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট। ওপেনিংয়ে নেমে দলকে ২৪৮ পর্যন্ত টেনে নিয়ে যান তিনি। শেষ পর্যন্ত ১৮৭ বলে ১০ বাউন্ডারিতে ৮৫ রান করা এই ওপেনারকে এলবিডব্লিউ করেছেন খালিদ আহমেদ।

নবম ব্যাটসম্যান হিসেবে ব্রেথওয়েট ফেরার পর আর মাত্র ৯ রান যোগ করে প্রথম ইনিংসে ২৫৭ রানে অলআউট হয়েছে ক্যারিবীয়রা। খেলেছে ৭৯.১ ওভার।

সংক্ষিপ্ত স্কোর (প্রথম দিন শেষে)
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস : ৭৯.১ ওভারে ২৫৭/১০ (ক্রেইগ ব্রেথওয়েট ৮৫, জন ক্যাম্পবেল ৪৪, কাইল মায়ার্স ৪০; রিশাদ হোসেন ৫/৭৫, খালিদ আহমেদ ৩/৪৬)
বিসিবি একাদশ প্রথম ইনিংস : ৮ ওভারে ২৪/০ (সাইফ হাসান ১৫*, সাদমান ইসলাম ৩*)

আপনার মন্তব্য লিখুন