ঢাকাসোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

আর্জেন্টিনাকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক:: চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জিতেছে ব্রাজিল। অনূর্ধ্ব-২০ লাতিন আমেরিকান ফুটসালে আলবিসেলেস্তেদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিলের ছেলেরা। এর আগে বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে ১-০ ব্যবধানে হার মেনেছিল ব্রাজিল। তবে বছর দুয়েক পর গল্পটা ভিন্ন। এবার বিজয়ীর নাম ব্রাজিল।

ভেনিজুয়েলায় অনুষ্ঠিত ফাইনালে দুই দলের লড়াই হয়েছে সমানে সমান। পুরো টুর্নামেন্টে দাপট দেখিয়েছে ব্রাজিলের তরুণরা। পেরুকে তো একও ম্যাচেই দিয়েছিল ১৫ গোল। তবে ফাইনালে এসে আর্জেন্টাইনদের তুমুল বাঁধার মুখে পড়তে হয়েছিল তাদের। পুরো আসরে যেখানে ম্যাচপ্রতি ৫ গোল করে এসেছে, সেখানে ফাইনালে গোল পাওয়াই যেন ছিল দুঃসাধ্য।

শেষ পর্যন্ত অবশ্য গোল এসেছে। টুর্নামেন্টের সবচেয়ে সফল দল ব্রাজিলই পেয়েছে আরাধ্য এই গোল। শেষমেষ ১ গোলেই সন্তুষ্ট থাকতে হয় ব্রাজিলকে। আর তাতে রানারআপ হয়ে টুর্নামেন্ট শেষ করতে হয়েছে আর্জেন্টিনাকে। প্রতিযোগিতায় ৩য় স্থানে থেকে ব্রোঞ্জ মেডেল পেয়েছে কলম্বিয়া।

কনমেবল অঞ্চলের ১০ দলকে নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে গ্রুপ ‘এ’ থেকে সেরা হয়েই নকআউট পর্বে গিয়েছিল আর্জেন্টিনা। আর গ্রুপ ‘বি’ থেকে সেরা হয়েছিল আসরের সবচেয়ে সফল দল ব্রাজিল। গ্রুপপর্বে আর্জেন্টিনা এক ম্যাচ হারলেও ব্রাজিল ছিল অপরাজিত। আসরটা তারা শেষ করেছে কোন ম্যাচ না হেরেই।

আপনার মন্তব্য লিখুন