ঢাকাশুক্রবার , ২৭ নভেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

তরুণ প্রজন্মের উৎসাহ দিতে ফেনীর পৌরসভার উত্তর শিবপুরে ব্যাডমিন্টন মাঠ উদ্বোধন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
নভেম্বর ২৭, ২০২০ ১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

শীতের সন্ধ্যা ঘনিয়ে আসতেই খেলার মাঠগুলোতে জ্বলে উঠছে হলদেটে বাতি। অগ্রহায়ণের মৃদু হিমেল হাওয়ায় উঠতি বয়সী থেকে শুরু করে মধ্যবয়সীরাও মাতছেন ব্যাডমিন্টন খেলায়। ফেনী সহ পুরো দেশ সন্ধ্যার পর সরগরম হয়ে উঠছে ব্যাডমিন্টন উৎসবে।

শীত কালে ব্যাডমিন্টনের কোর্ট কাটা হয় মূলত কয়েকজন বন্ধু, বড়জোর এলাকার ‘ভাই-ব্রাদার’ মিলেই। ফলে খেলাও হয় বন্ধুত্বপূর্ণ পরিবেশে। তাই তো কেউ ভালো ‘সার্ভ করলে’, ‘ম্যাশ করলে’ বাহবা কুড়োন প্রতিপক্ষেরও। এক এলাকার বন্ধুর দাওয়াতে অন্য এলাকার বন্ধুরাও আসছে খেলতে, আড্ডা দিতে।

মাঠের চারপাশ ঘিরে খেলা দেখতে উৎসুকেরা শুধুই দর্শনার্থী নন, খেলোয়াড়ও। কোর্ট থেকে যখন ‘থারটিন হোপ’, ‘ফোরটিন লাস্ট’ আওয়াজ আসে, তখন এসব দর্শনার্থীর মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়, পরের খেলায় অংশ নিতে। র্যাকেটের দখল নেওয়ার জন্য অপেক্ষমাণদের মাঝে হয়ে যায় খানিকটা বন্ধুত্বপূর্ণ মল্লযুদ্ধ!

ফেনীর পৌরসভার ৮ নং ওয়ার্ডের উত্তর শিবপুর ব্যাডমিন্টন মাঠ ঘুরে দেখা যায়, ব্যাডমিন্টন কোর্টে নামার অপেক্ষার পাশাপাশি চলে খাওয়া-দাওয়া। চা, চটপটি-ফুচকা, অথবা চানাচুর-মুড়ি মাখানো।

অভিভাবকেরা মাঝেমধ্যে মাঠে গিয়ে হাজিরা দিচ্ছেন ছেলেরা কী করছে সেই খোঁজ নিতে।

এ জনপ্রিয় খেলার মাঠ উদ্বোধন করতে আজ ফেনী পৌরসভার ৮নং ওয়ার্ডের উত্তর শিবপুরে পরিদর্শন করেন ,বৃহস্পতিবার সন্ধ্যায় ৮নং ওয়ার্ডের সুনামধন্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন মাহমুদ।

ফেনী পৌর আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক বাহাদুর পাটোয়ারী, ওয়ার্ড আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মোস্তফা, প্রচার সম্পাদক শওকত উল্ল্যাহ, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মনসুর ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর নবী সবুজসহ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন মাহমুদ বলেন স্বাস্থ্য বিধি মেনে করোনার মহামারী পরিস্থিতি তে শান্তি শৃঙ্খলা বজায় রেখে সবাই খেলাধুলা করবে আমি এ আশা করবো।

আপনার মন্তব্য লিখুন