ঢাকাবৃহস্পতিবার , ২৬ নভেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পবায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করেন এমপি আয়েন উদ্দিন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
নভেম্বর ২৬, ২০২০ ১১:০২ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর পবায় স্বাস্থবিধি মেনে কৃষি জমির বিজ্ঞান সম্মত ব্যবহার প্রতিপাদ্যে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপনের উদ্বোধন ও করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ১১টায় পবা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপনের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করেন প্রধান অতিথি সাংসদ আয়েন উদ্দিন।
উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন পবা সহকারি কমিশনার ভূমি শেখ এহসান উদ্দিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খান।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঈদ আলী রেজার পরিচালনায় কোরআন তেলওয়াত করেন মাওলানা গোলাম মাওলা।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, পবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাবেয়া বসরী, পবা সহকারী প্রোগ্ৰামার সেলিম রেজা, সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, সহকারি প্রকৌশলী এসএম দেলোয়ার হোসেন, পবা উপজেলা প্রকৌশলী রেজাউল করিম রেজা, ওয়ার্ল্ডভিশনের এপিসি ম্যানেজার সেবাস্টিয়ান পিউরীফিকেশন, প্রোগ্রাম অফিসার লরেন্স মন্ডলসহ পবা উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
এসময় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার স্টলগুলোতে করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ, ডিজিটাল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও সামাজিক দুরত্ব নিশ্চিতে অ্যালার্ম প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের পক্ষ থেকে দুইজন মেধাবী শিক্ষার্থী ইফতেখারুল ইসলাম রিমন ও রিয়া খাতুনকে আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়।
বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় কলেজ বিভাগে প্রথম স্থান অধিকার করে নওহাটা মহিলা ডিগ্রী কলেজ, ২য় স্থান অধিকার করে নওহাটা সরকারি ডিগ্রী কলেজ অন্যদিকে স্কুল বিভাগে প্রথম হয় নওহাটা বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়, ২য় স্থান অধিকার করে নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়, ৩য় মাসকাটাদিঘী স্কুল অ্যান্ড কলেজ ও ৪র্থ বায়া স্কুল এন্ড কলেজ। এসময় ১ম, ২য়, ৩য় ও ৪র্থ স্থান অর্জনকারি শিক্ষা প্রতিষ্ঠনগুলিকে উপজেলা পরিষদের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

পরে উপজেলা পরিষদ সভাকক্ষে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করা পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনসুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, করোনা আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২২ নভেম্বর রোববার বিকেল পৌনে চারটায় তিনি মৃত্যু বরণ করেন।

আপনার মন্তব্য লিখুন